মেইন ম্যেনু

ভোলায় জনসচেতনতা বৃদ্ধিতে ডেমোক্রেসি ইন্টারনেশনালের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

ভোলায় ময়লা আবর্জনা অপসারণ ও জনসচেতনতা বৃদ্ধিতে সংবাদ সম্মেলন করেছে ডেমোক্রেসি ইন্টারনেশনাল নামের একটি অরাজনৈতিক সংগঠন। দুপুরে সংগঠনের নিজস্ব কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভোলা পৌরসভার সৌন্দর্য রক্ষা, পরিস্কার পরিচ্ছন্নতা এবং যথা স্থানে ময়লা আবর্জনা ফেলার উপর গুরুত্বারোপ করা হয়। শহরের গুরুত্বপূর্ণ স্থানে পৌর কর্তৃপক্ষ ময়লা ফেলার ডাস্টবিন স্থাপন করায় তাদেরকে ধন্যবাদ জানানো হয়। তবে সাধারণ জনগণের সচেতনতার অভাব থাকায় তারা যথাস্থানে ময়লা ফেলছেনা। এতে করে পরিবেশ হুমকীর সম্মুখীন হচ্ছে। তাই সংবাদ সম্মেলনে সাধারণ জনগণকে আরো সচেতন করার প্রতি আহ্বান জানানো হয়।

এছাড়া এই অরাজনৈতিক সংগঠনটি পৌর শহরকে যাতে করে আরো সুন্দর রাখা যায় তার জন্য কিছু সুপারিশ পেশ করেন। সুপারিশগুলো হচ্ছে- পৌরসভায় আধুনিক বা ঢাকনা যুক্ত ডাস্টবিন স্থাপন, ডাস্টবিনের যথাযথ ব্যবহারের জনসচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কার্যক্রম চালু করা, নিয়মিত ও সঠিক সময়ে আবর্জনা পরিস্কার করতে পৌর কর্তৃপক্ষের সংশ্লিষ্ট বিভাগের তৎপরতা বৃদ্ধি করা, সরকারী হাসপাতাল ও ক্লিনিক সমূহের আশ-পাশের ময়লা আবর্জনা ও বর্জ্য সঠিক সময়ে পরিস্কার করার আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারনেশনাল এর বরিশালের বিভাগীয় রিজিওনাল কো-অর্ডিনেটর তানজিলা শারমিন, ভোলা অঞ্চলের ফেলো আল-আমিন হাওলাদার।

এ সময় উপস্থিত ছিলেন বাসস প্রতিনিধি মাহাবুবব আলম নিরব মোল্লা, এটিএন বাংলা প্রতিনিধি আহাদ চৌধুরী তুহিন, প্রেসক্লাব সহ-সভাপতি ওমর ফারুক, কালবেলা প্রতিনিধি মোকাম্মেল হক মিলন, ইনকিলাব প্রতিনিধি আব্দুল বারেক, সংবাদ প্রতিনিধি আব্দুস সহিদ তালুকদার, জিটিভি প্রতিনিধি এম. হেলাল উদ্দিন, দেশ টিভি প্রতিনিধি ছোটন সাহা, ২৪ প্রতিনিধি আদিল হোসেন তপু, আজকের প্রত্যাশা প্রতিনিধি এম. শরীফ হোসাইন, চ্যানেল নাইন প্রতিনিধি আরিফুল ইসলাম রিয়াজ ও আজকের ভোলা প্রতিনিধি মাইনুল এহসান প্রমূখ।






মন্তব্য চালু নেই