মেইন ম্যেনু

ভোলায় ৫ দিনে ইলিশ ধরায় ৫৯ জেলের কারাদন্ড

ফজলে আলম, ভোলা প্রতিনিধি ॥ ইলিশের প্রধান প্রজনন মৌসুমে সরকারি নিশেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে গত ৫ দিনে ৫৯ জেলের কারাদন্ড এবং এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এদের মধ্যে কোস্টগার্ডের হাতে আটক হয়েছে ২৮ জেলে। জব্দ হয়েছে ২৫০ কেজি মাছ ও ৩০ হাজার মিটা কারেন্ট জাল।

ভোলার মেঘনার বিভিন্ন পয়েন্টে ১২ অক্টোবর থেকে ১৬ অক্টোবর রাত সাড়ে ৮টা পর্যন্ত মৎস্যবিভাগ এবং কোস্টগার্ডের ৩০টি অভিযানে আটককৃতদের জেল-জরিমানা করা হয়।

ভোলা সদরে ৫দিনে ৩৯ জেলের কারাদন্ড এবং ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ১২ হাজার মিটা কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

দৌলতখান উপজেলায় ১৫ কেজি ইলিল, ২ হাজার ৮০ মিটার জাল ও ২৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বোরহানউদ্দিন উপজেলায় ৪ জনের জেল এবং একজনের জরিমানা আদায় করা হয়। ৫ দিনে লালমোহন উপজেলায় ৪ জনের করাদন্ড জরিমানা আদায় করা হয়েছে। মনপুরা উপজেলায় ৩ জনের কারাদন্ড, ৫০০ মিটার জাল ও ৩ টি নৌকা জব্দ করা হয়েছে।
চরফ্যসন উপজেলায় ৪ জনের করাদন্ড এবং ১৭ জনের ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভোলা সদরের সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান, দৌলতখানের তুষার মজুমদার, বোরহানউদ্দিনের রুহুল কুদ্দুস এবং চরফ্যাশনের পলাশ হালদার এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া গত ৫দিনে কোস্টগার্ডের ১৫ টি অভিযানে ২৮ জেলে আটক ছাড়াও ২০০ কেজি ইলিশ এবং ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

উল্লেখ্য, ১৩ অক্টোবর থেকে ২নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুম থাকায় ইলিশ ধরা, বিক্রি, মজুদ ও পরিবহন নিশিদ্ধ করেছে মৎস্য বিভাগ। ইলিশ সংরক্ষনের লক্ষে মৎস্য বিভাগ, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কোস্টগার্ডের অভিযান চলছে।






মন্তব্য চালু নেই