মেইন ম্যেনু

ভোলায় ৮০হাজার মিটার জাল ও ২০কেজি ইলিশ জব্দ

ভোলার মেঘনা ও তেতুলিয়ায় অভিযান চালিয়ে ৮০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০কেজি ইলিশ জব্দ করেছে যৌথ টিম। মঙ্গলবার (২৯সেপ্টম্বর)সকাল থেকে দুপুর পর্যান্ত উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও কোস্টগার্ডে যৌথ অভিযানে এ জাল ও মাছ জব্দ করা হয়।

সুত্র জানায়, সকালে ভোলা সদরের ভেদুরিয়া লঞ্চঘাট এলাকা থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী তোফায়েল হোসেন, সহকারি কমিশনার (ভূমি) মো: কামাল হোসেন, সিনিয়র মৎস্য কর্মকর্তা পলাশ হালদার ও কোস্টগার্ডের অপারেশন অফিসার লে. সাজ্জাদুর রহমানের নেতৃত্বে একটি টিম অভিযানে নামে। দুপুর আড়াইটা পর্যন্ত অভিযান দলটি ইলিশা, রামদাসপুর ও ভোলার খাল এলাকা থেকে ৮০হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ জব্দ করেন।

তবে অভিযানের উপস্থিতি টের পেয়ে জেলেরা পালিয়ে যায়।পরে জাল ভ্রাম্যমান আদালতের উপস্থিতে পুড়িয়ে নষ্ট করে দেয়া হয়। অন্যদিকে জব্দকৃত মাছ দুটি এতিম খানায় বিতরন করা হয়।

কোস্টগার্ড দক্ষিন জোনের অপারেশন অফিসার লে. সাজ্জাদুর রহমান ও মৎস্য কর্মকর্তা পলাশ হালদার এ তথ্য নিশ্চিত করে বলেন, ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন মৌসুম থাকায় মেঘনা ও তেতুলিয়ায় ইলিশ ধরা, মজুদ, বিক্রি ও পরিবহন নিশিদ্ধ। তাই ইলিশ রক্ষায় মেঘনা ও তেঁতুলিয়া অভিযান চলছে।






মন্তব্য চালু নেই