মেইন ম্যেনু

ভোলা সরকারি কলেজে অনুষ্ঠিত হতে যাচ্ছে মেয়র নবীন বরন উৎসব

দক্ষিন বাংলার অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ভোলা সরকারি কলেজে এবছর জমকালো আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে মেয়র নবীন বরন উৎসব-২০১৫। এ উপলক্ষ্যে ভোলা সরকারি কলেজে সাজ সাজ রব বিরাজ করছে। আগামী ১০ অক্টোবর মঙ্গলবার ভোলা সরকারি কলেজে মাঠে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সৌজন্যে অনুষ্ঠিত হবে এই নবীন বরন অনুষ্ঠান।
অনুষ্ঠানটি একাদশ শ্রেনীর শিক্ষার্থীদের হলেও উৎসব বিরাজ করবে ভোলা সরকারি কলেজে অধ্যায়নরত প্রায় ৬ হাজার শিক্ষার্থীদের মাঝে। ইতিমধ্যে নবীন বরন অনুষ্ঠানকে কেন্দ্র করে ভোলা কলেজে নতুন রুপে সেজেছে। আর ভোলা কলেজের নবীন বরনের আনন্দ সবার মাজে ছড়িয়ে দিতে এগিয়ে এসেছে ভোলা পৌর সভার জননন্দিত মেয়র আধুনিক ভোলা পৌর সভার রুপকার আলহাজ্ব মনিরুজ্জামান মনির। তার একন্তা প্রচেষ্টায় ভোলা শহরে উপর প্রতিষ্ঠিত ২টি উচ্চ মাধ্যমিক বিদ্যাপীঠে শিক্ষার মান বৃদ্ধি করতে তাদেরকে উৎসাহিত করতে এই বছর মেয়র এর সৌজন্যে নবীনবরনের আয়োজন করা হয়েছে। কলেজের শিক্ষার্থীরা মনে করছে এবছর ভোলা কলেজের মেয়র নবীন বরন অনুষ্ঠান যেনো তাদের কাছে একটা বাড়তী পাওয়া। শিক্ষার্থীরা বলছে ভোলা পৌর সভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির যে কাজই করেনা কেন তার মধ্যে নতুন্ত আছে।তিনি ভোলা পৌরসভাকে নতুন সাজে সাজিয়েছে। মেয়র মনির উজ্জামান মনির তিনি ভোলাতে মেয়র বৈশাখ, মেয়র কনসার্ট,মেয়র টি-২০ ক্রিকেট লীগসহ নানা আয়োজন করেন।আর এবছর ভোলা কলেজে মেয়র নবীন বরন অনুষ্ঠান হতে যাচ্ছে।তারা আরো বলেন, নবীন বরন অনুষ্ঠান আমাদের কলেজে ছোট করে করা হতো। মেয়র মহদয়ের করনে বড় পরিশরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। তার সঙ্গে বাড়তী পাচ্ছি বাংলাদেশের জনপ্রিয় কন্ঠ শিল্পী রিদয় খান,কার্নিলাও আর এই সময়ের জনপ্রিয় ব্যান্ডদল “লালন”কে। যে শিল্পীদের আমরা ঢাকাতে টিকেট কেটে তাদের গান শুনতে হতো তাদের উন্মক্ত গান শুনবো আমরা মেয়র মনিরুজ্জামান মনির এর কল্যানে ভোলা সরকারি কলেজের মাঠে। এর মাধ্যমে তরুন প্রজন্ম অনেক উৎসাহ পাবে বলে মনে করেন শিক্ষার্থীরা।
ভোলা সরকারি কলেজের প্রফেসার পারভীন আকতার বলেন, আমি ২০১১ সালে এই কলেজে যোগদান পর থেকে প্রতি বছর ভোলা সরকারি কলেজে নবীন বরন অনুষ্ঠান করে আসছি। এ বছরও তার ব্যতিক্রম নয়। এবছর আমাদের জন্য বাড়তী পাওয়া হচ্ছে ভোলা পৌর সভার জননন্দিত মেয়র মনিরুজ্জামান মনির আমাদের আয়োজনের সাথে যোগ হয়েছে। ফলে এবারের নবীন বরন অনুষ্ঠানটি কলেজের শিক্ষার্থীরা উৎসব মুখর পরিবেশে পালন করবে বলে মনে করেন।ফলে পড়াশোনার পাশাপাশি এই ধরণের আয়োজন শিক্ষার্থীরা অনেকে উৎসাহ পাবে।
মেয়র নবীন বরন অনুষ্ঠান সম্পর্কে ভোলা পৌর সভার জননন্দিত মেয়র মনিরুজ্জামান বলেন,বর্তমান প্রজ¥মকে মাদকে, ইভটিজিংসহ নানা অনৈতিক কাজ থেকে রক্ষা করার জন্য এবছর আমার এই আয়োজন।এর মাধ্যমে তরুন প্রজন্ম পড়াশোনার পাশাপাশি ভালো কাজে উৎসাহিত হবে।আমরা চাই আগামী দিনের নতুন প্রজন্ম যেন মাদক মুক্ত থাকে। তারা যেন সব ভালো কাজের পাশে থাকে তাদের জন্য আমার এই আয়োজন।
নবীন বরন অনুষ্ঠানে যা থাকছে:- সকালে ভোলা সরকারি কলেজ মাঠে জাতীয় পতাকা উৎত্তেলন এর মধ্যে দিয়ে মেয়র নবীন বরন অনুষ্ঠিন শুরু হবে।এর পর নবীনদের বরনও আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসাবে উপস্তিত থাকবে ভোলা জেলা পরিষদ প্রশাসক আব্দুল মমিন টুলু। গেস্ট অব অনার হিসাবে থাকবে ভোলা পৌর সভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির। বিশেষ অতিথি হিসাবে থাকবে ভোলা সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব মো: মোশারেফ হোসেন, তরুন শিল্পদ্যোক্তা মাইনুল হোসেন বিপ্লব। সভায় সভাপত্বিত করবেন কলেজের অধক্ষ্য প্রফেসার পারভীন আকতার। পরে অনুষ্ঠিত হবে সাংস্কিতিক অনুষ্ঠান। এতে দেশের খ্যাতনামা শিল্পীরা গান গাইবেন।






মন্তব্য চালু নেই