মেইন ম্যেনু

ভ্যাটের নামে নেওয়া অর্থ ফেরত দেবে ব্র্যাক ইউনিভার্সিটি

টিউশন ফির সঙ্গে মূল্য সংযোজন করের (ভ্যাট) নামে নেওয়া অর্থ ফেরত দেওয়ার ঘোষণা দিয়েছে ব্র্যাক ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। একইসঙ্গে আর কোনো শিক্ষার্থীর কাছ থেকে টিউশন ফির সঙ্গে ভ্যাট না নেওয়ার ঘোষণাও দিয়েছে তারা।

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে ভ্যাটের বিষয়ে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রেস বিজ্ঞপ্তির পর এ ঘোষণা দিলো ব্র্যাক ইউনিভার্সিটি কর্তৃপক্ষ;

কর্তৃপক্ষের এ ঘোষণার পর আন্দোলনরত ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা তাদের অবরোধও তুলে নিয়েছে। অবশ্য, ভ্যাটের বিষয়ে এনবিআর’র প্রেস বিজ্ঞপ্তি হাতে এলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ব্যাখ্যা দাবি করে। তাদের সেই দাবির ১০ মিনিটের মধ্যে এ ঘোষণা আসে।

ভ্যাট প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিকেলে অবস্থান ব্যাখ্যা করে প্রেস বিজ্ঞপ্তি দেয় এনবিআর। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর নয়, ভ্যাটের অর্থ পরিশোধের দায়িত্ব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। আর টিউশন ফির মধ্যেই ভ্যাট অন্তর্ভুক্ত। নতুন করে শিক্ষার্থীদের কাছ থেকে আদায়ের উদ্দেশ্যে ভ্যাট আরোপ করা হয়নি। আর টিউশন ফি বাড়ারও কোনো সুযোগ নেই।






মন্তব্য চালু নেই