মেইন ম্যেনু

ভ্যাট প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনের হুমকী শিক্ষার্থীদের

বেসরকারি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের উপর থেকে আরোপিত ৭.৫% ভ্যাট আরোপের প্রতিবাদে সংহতি সমাবেশ করেছে ‘নো ভ্যাট অন এডুকেশন’।

রবিবার ২ আগস্ট বেলা ৩ টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের সংহতি প্রকাশ করেন।

সংগঠনের অন্যতম সমন্বয়ক ফজলে রাব্বি খানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, প্রধান সমন্বয়ক ফারহান হাবীব, জাহীন ফারুক আমিন (ইউল্যাব), আয়াজ খান (ড্যাফোডিল ইউনিভার্সিটি) ফারুক আহমেদ আরিফ (স্টেট ইউনিভার্সিটি), জ্যোতির্ময় চক্রবর্তী (স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়), পলাশ (গণ বিশ্ববিদ্যালয়), হাসিব (গ্রীন ইউনিভার্সিটি), আশরাফুল সাকিব (এশিয়া প্যাসেফিক ইউনিভার্সিটি)সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বক্তারা তাদের বক্তব্যে অবিলম্বে ভ্যাট প্রত্যাহারের দাবি জানান। তারা বলেন এই ভ্যাট আরোপের মাধ্যমে সরকার একটি অসাংবিধানিক প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে। একই দেশে বসবাস করে দুই নীতি অবলম্বন করছে সরকার। কেউ ভর্তুকী দিয়ে পড়বে আর কেউ ভ্যাট দিবে, এর মাধ্যমে সরকার ইচ্ছা করে দুটি পক্ষ তৈরি করতে চাইছে। এই বিভেদ দেশের জন্য ভালো কিছু বয়ে আনবে না।

এছাড়া আগামী ৬ আগষ্ট সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবে থেকে সকল বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর, মহামান্য রাষ্ট্রপতির কার্যালয় অভিমুখে পদযাত্র এবং স্মারকলিপি পেশ কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি আহবান জানান বক্তারা।






মন্তব্য চালু নেই