মেইন ম্যেনু

ভ্যাট বাতিল করায় আনন্দ সভা গণ বিশ্ববিদ্যালয়ে

সম্প্রতি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের উপর আরোপিত ভ্যাট বাতিলের সিদ্ধান্ত গ্রহনের ফলপ্রসূতে সোমবার(১৪ সেপ্টেম্বর) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে এক আনন্দসভা অনুষ্ঠিত হয়েছে। দুপূর ৪টায় অনুষ্ঠিত এ সভায় বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা, গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নেতৃবৃন্দ ও নো ভ্যাট অন এডুকেশনের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক পলাশ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা সরকারের এ রকম সিদ্ধান্তের প্রতি সাধুবাদ জানান এবং ভবিষ্যৎে এ রকম অযৌক্তিক সিদ্ধান্ত থেকে বিরত থাকার আহ্ববান জানান।

এছাড়া এ সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার(১৫ সেপ্টেম্বর) সকাল ৯টায় আনন্দ মিছিল ও মিষ্টি উৎসবের ঘোষণা দেয়া হয়। এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদেরকে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়।

এ সময় পলাশ জানান-“আমাদের দাবি যৌক্তিক ছিল। সরকারকে মেনে নিতে বাধ্য করতে পেরেছি আমরা। তবে এ রকম সিদ্ধান্ত ভবিষ্যৎে আবার হলে কঠোরভাবে দমন করা হবে।”

উল্লেখ্য, চলতি অর্থবছরে বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজের ওপর আরোপিত সাড়ে সাত শতাংশ মূসক প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ সোমবার বেলা তিনটা ২০ মিনিটে অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শাহেদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, সরকার আশা করে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং শিক্ষকবর্গ তাঁদের আন্দোলন বন্ধ করে শিক্ষাঙ্গনে ফিরে যাবেন এবং দেশের উন্নয়ন অগ্রযাত্রায় কোনো ধরনের বাধা সৃষ্টির সুযোগ দেবেন না।






মন্তব্য চালু নেই