মেইন ম্যেনু

ভ্রমণের সময় ব্যাগে রাখুন প্রয়োজনীয় এই প্রসাধনীগুলো

দূরে কোথাও ঘুরতে যেতে গেলে মেয়েদের ব্যাগটি একটু যেন বেশি বড় হয়েই থাকে। বিশেষ করে পোশাক ও মেকাপের কিট! মেকাপ ছাড়া আজকাল অনেক আধুনিকা নারীর জীবনই অচল। তবে হ্যাঁ, ভ্রমন করতে গেলে অনেকেই কিন্তু না বুঝে অপ্রয়োজনীয় মেকআপের জিনিস দিয়ে ব্যাগ ভরে ফেলেন, কিন্তু কাজের সময় দেখা যায় যে কিছুই খুঁজে পাচ্ছেন না। ভ্রমণের সময় ব্যাগে রাখুন এই প্রয়োজনীয় মেকআপের জিনিসগুলো, অহেতুক অনেক জিনিস বহন না করলেও চলবে!

১। ওভার নাইট প্যাক

ভ্রমণের সময় ত্বকে ধুলোবালি জমে ময়লা বেশি হয়ে থাকে। তাই রাতে প্যাক লাগানো বেশ প্রয়োজন। ঘুমাতে যাওয়ার আগে একটি ওভার নাইট ফেসপ্যাক লাগিয়ে নিন। বাজারে নানা ধরণের ওভার নাইট ফেসপ্যাক কিনতে পাওয়া যায়। ত্বকের ধরণ অনুযায়ী প্যাক ব্যবহার করুন।

২। শ্যাম্পু

ভ্রমণের ব্যাগে অবশ্যই শ্যাম্পু রাখুন। ভ্রমণের সময় সবচেয়ে বেশি ময়লা হয় চুল। প্রায় প্রতিদিন চুল ধোয়ার প্রয়োজন পড়ে। তাই ব্যাগে শ্যাম্পু রাখতে ভুলবেন না।

৩। ব্রাইট লিপস্টিক

উজ্জ্বল রঙের লিপস্টিকে আপনাকে নিমিষে উজ্জ্বল দেখাবে। ত্বকের মলিনতা, ক্লান্তিবোধ দূর করে দেবে একটি উজ্জ্বল রঙের লিপস্টিক। ব্রাইট লিপস্টিক থাকলে প্রয়োজন পড়বে না অন্য কোন মেকআপের।

৪। কনসিলার

ফাউন্ডেশন ব্যবহার করে ভ্রমণের মূল্যবান সময় নষ্ট করবেন? কোন প্রয়োজন নেই। ফাউন্ডেশনের কাজ করে দেবে কনসিলার। ত্বকে কনসিলার ম্যাসাজ করে লাগিয়ে বেরিয়ে পড়ুন ভ্রমণে।

৫। সানস্ক্রিন

ব্যাগে অব্যশই সানস্ক্রিন রাখুন। এটি কয়েক ঘণ্টা পর পর ত্বকে লাগান। সানস্ক্রিন ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করবে।

এছাড়াও টুথ ব্রাশ, চিরুনি, সুগন্ধী, আইলাইনার, কাজলের মত প্রয়োজনীয় মেকআপ সামগ্রী ভ্রমণের ব্যাগে রাখতে পারেন।






মন্তব্য চালু নেই