মেইন ম্যেনু

২ কোটি টাকার ক্ষয়ক্ষতি

ভয়াবহ অগ্নিকান্ডে উখিয়ায় ২১টি বসত বাড়ি, দোকান পুড়ে ছাই

কক্সবাজারের উখিয়ার দারোগা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১৬টি দোকান ও ৭টি বসত বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। বাজারের একটি মুদির দোকান থেকে সৃষ্ট অগ্নিকান্ডে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
রোববার ভোর সাড়ে ৫ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে।
সংসদ সদস্য আবদুর রহমান বদি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে আর্থিক সহায়তা প্রদান করার আশ্বাস দিয়েছেন।
উখিয়া বাজার ঘুরে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও পরিবারগুলোর সাথে কথা বলে জানা যায়, ভোর সাড়ে ৫ টার দিকে একটি মুদির দোকানে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হলে মুহুর্তেই পুরো বাজার আগুন ছড়িয়ে পড়ে।
অগ্নিকান্ডের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিনের নেতৃত্বে পুলিশ প্রশাসনের সহযোগীতায় এলাকার হাজার হাজার মানুষ আগুন আয়ত্বে আনার চেষ্টা করলেও ঘনবসতি ও পানির অভাবজনিত কারণে আগুন নিভাতে ব্যর্থ হয়। পরে টেকনাফ-কক্সবাজার ফায়ার সার্ভিসে খবর দিলে সকাল ৭টার দিকে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

SAMSUNG CAMERA PICTURES

SAMSUNG CAMERA PICTURES

ক্ষতিগ্রস্থরা জানান, খোরশেদ সওদাগরের দোকানে ৪০ লাখ শাহজাহান ষ্টোরে ১০লাখ, গোপাল বিশ্বাসের ২০ লাখ, মিটু বিশ্বাসের ১০লাখ,আসুয়ালি সওদাগরের ৫ লাখ, গোরাপুতিয়ার ৫ লাখ,রাজিব সেনের ৩ লাখ, কামাল সওদাগরের ২ লাখ, ফরিদ সওদাগরের ৩ লাখ, বাবুল সওদাগরের ২ লাখ সহ প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।
সকাল ৮টার দিকে কক্সবাজার জেলা প্রশাসক আলী হোছাইন, পুলিশ সুপার শ্যামল কান্তি নাথ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের তাৎক্ষণিকভাবে তালিকা তৈরি করে পুনর্বাসনের আশ্বস্থ করেন।

SAMSUNG CAMERA PICTURES

SAMSUNG CAMERA PICTURES

এ সময় উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছেনুয়ারা বেগম, রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী উখিয়া থানার ওসি (তদন্ত) হাবিবুর রহমান, উখিয়া বাজার কমিটির সভাপতি একরামুল হক, উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই