মেইন ম্যেনু

মংলাপোর্ট পৌরসভার নির্বাচন স্থগিত

গত ২৪ নভেম্বর পৌর নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর ২৩৬ পৌরসভায় নির্বাচন হওয়ার কথা থাকলেও আদালতের আদেশে বাগেরহাট জেলার মংলাপোর্ট পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার নির্বাচন কমিশন (ইসি) আইন শাখার উপ-সচিব মহসিনুল হক জানান, ১৮ নভেম্বর হাইকোর্ট বিভাগের এক আদেশে মংলাপোর্ট পৌরসভার তফসিল ছয়মাসের জন্য স্থগিত করেছে। আইনগত বাধ্যবাধকতা থাকায় ইসি এ সিদ্ধান্ত নিয়েছে।

আদালতের আদেশ ও ইসির সিদ্ধান্ত রিটার্নিং কর্মকর্তা, সহকারি রিটার্নিং কর্মকর্তাকে জরুরিভিত্তিতে নির্দেশনা দিতে ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখাকে অনুরোধ করা হয়েছে বলে জানান তিনি।

তবে ফ্যাক্স যোগে মঙ্গলবার সন্ধ্যায় ভোট স্থগিতের নির্দেশনা সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে বলে কমিশন সূত্রে জানা যায়।

এর আগে নির্বাচন ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব রাজিব আহসান বলেছিলেন, ‘১৮ নভেম্বর আদালতের এক আদেশে বলা হয়েছে, বাগেরহাটের মংলাপোর্ট পৌরসভা নির্বাচন আদেশের তারিখ হতে ঘোষিত তফসিল ৬ মাসের জন্য স্থগিত রাখতে। কিন্তু নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে ২৪ নভেম্বর। এজন্য একটু জটিলতা দেখা দিয়েছে। আমরা ফাইল কমিশনে দিয়েছি। এখন এ পৌরসভার ব্যাপারে কমিশন সিদ্ধান্ত নেবে।’






মন্তব্য চালু নেই