মেইন ম্যেনু

মক্কার গ্রান্ড মসজিদ থেকে অসুস্থ ১৭০ হাজি উদ্ধার

সৌদি আরবের পবিত্র নগরী মক্কার গ্রান্ড মসজিদ থেকে অসুস্থ ১৭০ হাজিকে উদ্ধার করেছে দেশটির বেসামরিক প্রতিরক্ষা দলের সদস্যরা। নামাজের সময় হাজিরা ক্লান্তি ও শ্বাস কষ্টে ভুগছিলেন বলে শনিবার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস অ্যাজেন্সি (এসপিএ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বেসামরিক প্রতিরক্ষা বাহিনীর পরিচালক ব্রিগেডিয়ার আহমেদ বিন আব্দুল আজিজ বলেছেন, অনেকেই বার্ধক্যজনিত কারণে অসুস্থ্য হয়ে পড়েছেন; কারণ শুক্রবার জুমআর নামাজের সময় প্রচুর ভিড় হয়েছিল। এ সময় অনেকেই ভয়ে আহত হয়েছেন।

তিনি বলেন, বেসামরিক প্রতিরক্ষা দলের সদস্যরা হাজিদের দ্রুত উদ্ধারের পর জরুরি সেবা দিয়েছেন। এ ছাড়া সৌদি রেড ক্রিসেন্ট সোসাইটির সঙ্গে সমন্বয় করে তাদেরকে নিকটস্থ সমন্বয় কেন্দ্রে পাঠানো হয়েছে।

এদিকে, হাজিদের জরুরি সেবা দেয়ার জন্য পবিত্র কাবায় বেসামরিক প্রতিরক্ষা দলের কর্মীর পরিমাণ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন আহমেদ। তিনি বলেন, তাওয়াফের সময় কেউ অসুস্থ কিংবা আহত হলে তাদের জরুরি চিকিৎসার ব্যবস্থাও নেয়া হয়েছে। এ ছাড়া জরুরি সেবা দেয়ার জন্য মক্কা গ্রান্ড মসজিদে অ্যাম্বুলেন্সসহ সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা রয়েছে।

সূত্র : আরব নিউজ।






মন্তব্য চালু নেই