মেইন ম্যেনু

মঙ্গলবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মঙ্গলবার সকাল ৯ টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হবে। এদিন বিক্রি হবে ২০ সেপ্টেম্বরের টিকিট। অগ্রিম টিকিট বিক্রি হবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত। একজন ব্যক্তি সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

রেল মন্ত্রণালয় সূত্রে আজ সোমবার এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, মঙ্গলবার সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে টিকিট বিক্রি পরিদর্শন করবেন রেলপথমন্ত্রী মো.মুজিবুল হক। ঈদুল আযহা উপলক্ষে ১৬ সেপ্টেম্বর ২১ সেপ্টেম্বরের, ১৭ সেপ্টেম্বর ২২ সেপ্টেম্বরের, ১৮ সেপ্টেম্বর ২৩ সেপ্টেম্বরের ও ১৯ সেপ্টেম্বর ২৪ সেপ্টেম্বরের টিকিট দেওয়া হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর‌্যন্ত টিকিট বিক্রি হবে।

রেলপথ মন্ত্রণালয় সচিব মো: ফিরোজ সালাহে উদ্দিন জানান, ‘বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে যাত্রীদের সর্বচ্চ সুবিধা দেওয়ার জন্য আমরা বর্তমানের ৮৮৬টি যাত্রীবাহী কোচের সঙ্গে আরও ১৩৮টি কোচ যোগ করছি । তাছাড়া ১৯৯ ইঞ্জিনের সঙ্গে আরও ২২৪টি ইঞ্জিন যুক্ত করা হবে।’

ঈদের অগ্রিম টিকিট বিক্রি হবে কমলাপুর ও চট্টগ্রাম স্টেশন থেকে। আর ঈদের ফিরতি টিকিট বিক্রি হবে ২৩, ২৪, ২৫, ২৬ ও ২৭তারিখ পর্যন্ত এই দিন গুলোতে পাওয়া যাবে যথাক্রমে ২৭, ২৮, ২৯, ৩০ ও ১ অক্টোবরের টিকিট। রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাটসহ দেশের বিভিন্ন স্টেশন থেকে এই ঈদ পরবর্তী টিকিট পাওয়া যাবে ।






মন্তব্য চালু নেই