মেইন ম্যেনু

মঙ্গল গ্রহে ‘মহিলা’র সন্ধান!

মঙ্গল গ্রহে ‘মহিলা’র সন্ধান আদৌ কি সত্যি? মহাকাশ গবেষণা সংস্থা নাসা এখনো মঙ্গল গ্রহে প্রাণের অস্তিত্বের সন্ধান দিতে পারেনি।
কিন্তু কি করে সোশ্যাল মিডিয়া প্রাণের সন্ধান পেল এ নিয়ে রীতিমত ঝড় উঠেছে।

ভারতের প্রভাবশালী পত্রিকা আনন্দবাজার এক প্রতিবেদনে উল্লেখ করেছে, সোশ্যাল মিডিয়ায় কত বিতর্ক, কত গুঞ্জনই তো চলে। এবার মঙ্গল গ্রহে প্রাণের স্পন্দন তো বটেই, এক মহিলাকেও দেখতে পেল সোশ্যাল মিডিয়া!

এতে বলা হয়েছে, নাসার প্রকাশিত দু’টি ছবি নিয়েই চলছে গুঞ্জন। তার একটিতে কাঁকড়া এবং অন্যটিতে এক মহিলার অস্তিত্ব নিয়ে জল্পনা শুরু হয়েছে। নাসা এখনো মঙ্গলে প্রাণের অস্তিত্বের সন্ধান দিতে না পারলেও সোশ্যাল ইউজাররা তা একরকম নিশ্চিত করে ফেলেছেন!

প্রতিবেদনটিতে বলা হয়েছে, মঙ্গল গ্রহে প্রাণের স্পন্দন আছে কিনা তা নিয়ে জল্পনা নতুন কিছু নয়। এখন সোশ্যান ইউজারদের জল্পনা, সত্যিই কি কোনো মহিলা আছেন লাল গ্রহে? কে তিনি? তিনি কি পৃথিবীর কেউ? নাকি ভিনগ্রহী প্রাণী?

কেউ একটা মন্তব্য করলে তার পাল্টা মম্তব্যে ভরে যাচ্ছে সোশ্যাল ওয়াল। কেউ কেউ ছবিতে মহিলার আকৃতির ওই বিশেষ প্রাণীকে ‘ভুত’ বলেও মনে করছেন। তাদের মনে হচ্ছে, ছবিতে ধূসর প্রান্তরে ওই প্রাণীর হাত, মাথা বেশ স্পষ্টভাবে‌ বোঝা যাচ্ছে। ঠিক যেন মনে হচ্ছে কেউ দাঁড়িয়ে রয়েছে।

সংবাদমাধ্যমটিতে উল্লেখ করা হয়েছে, এই ছবিটি ছাড়াও নাসার প্রকাশিত মঙ্গলের েরো একটি ছবি নিয়ে বেশ হইচই হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে হলুদ রঙের বিস্তীর্ণ পাথুরে অংশের এক কোণে কিছু একটা দেখা যাচ্ছে। সেটাকেই কাঁকড়া বলেই মনে করছেন সোশ্যাল ইউজাররা!






মন্তব্য চালু নেই