মেইন ম্যেনু

মঙ্গোলিয়ায় প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

১১তম এশিয়া-ইউরোপ সম্মেলনে (আসেম) যোগ দিতে মঙ্গোলিয়ার রাজধানী উলানবাটরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে পৌঁছানোর পর প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।

বৃহস্পতিবার (১৪ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় উলানবাটরে চেঙ্গিস খান আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার সফরসঙ্গীরাও সঙ্গে ছিলেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

চেঙ্গিস খান বিমানবন্দরে পৌঁছানোর পর মঙ্গোলিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত ফজলুল করিম এবং মঙ্গোলিয়ার প্রেসিডেন্টের চিফ অব স্টাফ ও অ্যাম্বাসেডর এট লার্জ পি. সাগান প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

সফরকালে সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট, জার্মানির চ্যান্সেলর, মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট, মিয়ানমারের প্রেসিডেন্ট, জাপানের প্রধানমন্ত্রী, রাশিয়ার প্রধানমন্ত্রী, নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী, ইউরোপীয় ইউনিয়ন কাউন্সিলের প্রেসিডেন্ট, ইউরোপীয় ইউনিয়ন কমিশনের প্রেসিডেন্ট এবং ভারতের উপ-রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠকের কতা রয়েছে। এ সময় ইতালির পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করার করবেন বলে জানা গেছে।

শুক্রবার (১৫ জুলাই) সকারে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ‘বৃহত্তর যোগাযোগে আসেম অংশীদারিত্বের বিকাশ’ শীর্ষক ভাষণ দেবেন শেখ হাসিনা। ওইদিন সকালে সম্মেলন উদ্বোধন করবেন মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট।

শনিবার (১৬ জুলাই) প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।






মন্তব্য চালু নেই