মেইন ম্যেনু

মজবুত চুলের জন্য তিনটি অ্যাভোকাডো প্যাক

চুল আপনার ব্যক্তিত্বকে প্রকাশ করে। সুন্দর ও স্বাস্থ্যোজ্বল চুল আপনাকে সুন্দর দেখানোর পাশাপাশি আত্মবিশ্বাসী করে তোলে। সবারই চেষ্টা থাকে সুন্দর ও ঘন চুল পাওয়ার। চুলকে সুন্দর ও ঝলমলে করে তুলতে আপনি ব্যবহার করতে পারেন অ্যাভোকাডো, যাতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন-ই। চুলের জন্য খুবই উপকারী তিনটি অ্যাভোকাডো হেয়ার প্যাক ব্যবহারের পরামর্শ দিয়েছে অনলাইন বিউটি সাইট ‘সৌদি বিউটি ব্লগ’। একনজর দেখে নিতে পারেন।

পদ্ধতি : ১

যা যা লাগবে : পাকা অ্যাভোকাডো একটি।

যেভাবে ব্যবহার করবেন

অ্যাভোকাডো দ্রুত চুল গজাতে বেশ কার্যকরী। এই জন্য আপনাকে নিতে হবে একটি পাকা অ্যাভোকাডো। পাত্রে পাকা অ্যাভোকাডোটি নিয়ে থেঁতলে নিন এবং চুলের গোড়ায় লাগান। ১৫ থেকে ২০ মিনিট রেখে চুল ধুয়ে ফেলুন। এটি মাথার তালুতে পুষ্টি জোগানোর পাশাপাশি চুল পড়া রোধ করতে সাহায্য করবে। ভালো ফলাফলের জন্য সপ্তাহে অন্তত একবার এই প্যাকটি ব্যবহার করুন।

পদ্ধতি : ২

যা যা লাগবে : কলা একটি, অ্যাভোকাডো একটি, অলিভ অয়েল এক চা চামচ, এসেনশিয়াল যে কোনো অয়েল কয়েক ফোঁটা।

যেভাবে ব্যবহার করবেন

একটি পাত্রে কলা ও অ্যাভোকাডো থেঁতলে নিন। সঙ্গে দিন অলিভ অয়েল ও কয়েক ফোঁটা এসেনশিয়াল তেল। ঘন মিশ্রণ তৈরি হলে মাথার তালু ও সম্পূর্ণ চুলে লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে নিন। ১৫ থেকে ২০ মিনিট রেখে চুল ধুয়ে ফেলুন এবং ঘরোয়া কন্ডিশনার—যেমন চায়ের লিকার ব্যবহার করে চুল ধুয়ে নিতে পারেন। এই প্যাকটি চুলের রুক্ষতা দূর করতে বেশ উপকারী।

পদ্ধতি- ৩

যা যা লাগবে : পাকা অ্যাভোকাডো একটি, অলিভ অয়েল সিকি কাপ ও লেবুর রস এক চা চামচ।

যেভাবে ব্যবহার করবেন

অ্যাভোকাডো, অলিভ অয়েল, লেবুর রস সব কিছু একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। পেস্টটি চুলে লাগিয়ে ২০ থেকে ৩০ মিনিট রেখে হালকা কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে নিন। এরপর শ্যাম্পু করে কন্ডিশনার ব্যবহার করুন। মাসে অন্তত দুবার এই মাস্কটি ব্যবহার করুন। চুল উজ্জ্বল ও ঝলমলে রাখতে এই মাস্কটি সাহায্য করবে।






মন্তব্য চালু নেই