মেইন ম্যেনু

মতিঝিল আইডিয়ালে স্মরণকালের ফল বিপর্যয়

রাজধানীর মতিঝিল আইডিয়াল কলেজে স্মরণকালের ফল বিপর্যয় হয়েছে। ২০১৫ সালের এইচএসসি পরীক্ষায় আইডিয়াল কলেজের ২৫ শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে।

মতিঝিল আইডিয়াল কলেজ থেকে রবিবার দুপুরে প্রকাশিত ফলে এ তথ্য জানা গেছে।

কলেজ সূত্রমতে, ২০১৫ সালে মতিঝিল আইডিয়াল কলেজ থেকে ১০৮৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। এদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৬২৪ জন, বাণিজ্য বিভাগ থেকে ৩০৪ ও মানবিক বিভাগ থেকে ১৫৬ পরীক্ষার্থী অংশ নিয়েছিল।

প্রকাশিত ফল অনুযায়ী, ৬২৪ জন বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীর মধ্যে দু’জন অকৃতকার্য হয়েছে। ১৫৬ জন মানবিক বিভাগের পরীক্ষার্থীর মধ্যে ২০ জন ও ৩০৪ জন বাণিজ্য বিভাগের পরীক্ষার্থীর মধ্যে তিনজন অকৃতকার্য হয়েছে।

কলেজ সূত্রমতে, এবারই প্রথম বিজ্ঞান বিভাগে পরীক্ষায় অংশ নিয়ে আইডিয়াল কলেজ থেকে দুই শিক্ষার্থী কৃতকার্য হতে পারেনি। মানবিক বিভাগে ২০ জন শিক্ষার্থীর অকৃতকার্য হওয়ার ঘটনাও এখন পর্যন্ত কলেজটিতে ঘটেনি।

এদিকে ফল প্রকাশের জন্য মতিঝিল আইডিয়াল কলেজের শিক্ষকদের মধ্যেও কোনো আনন্দ প্রকাশ করতে দেখা যায়নি। দেখা যায়নি কলেজের অধ্যক্ষকেও।

ফল প্রকাশের পর সাংবাদিকদের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মতিঝিল আইডিয়াল কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম খান বলেন, ‘এবার ফল একটু খারাপ হয়েছে। প্রতিবছরই দুই একজন অংশ নেয় না। কিন্তু এবার কেন এমন খারাপ ফল হল সেটা খতিয়ে দেখা হবে।’

প্রসঙ্গত, ২০১৪ সালের এইচএসসি পরীক্ষায় মতিঝিল আইডিয়াল কলেজ থেকে ১১৫৪ পরীক্ষাথী অংশ নিয়েছিল। এদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৫৯৪ জন অংশ নিয়ে শতভাগ কৃতকার্য, ব্যবসা শিক্ষা অনুষদ থেকে শতভাগ কৃতকার্য ও মানবিক বিভাগ থেকে ২০০ শিক্ষার্থীর মধ্যে ১৯৮ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই কৃতকার্য হয়েছিল বলে জানিয়েছেন কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম খান।






মন্তব্য চালু নেই