মেইন ম্যেনু

মধ্যপ্রাচ্য ছেড়ে চলে যাও: আমেরিকাকে ইরান

তেহরান মধ্যপ্রাচ্য অঞ্চলকে অস্থিতিশীল করে তুলছে বলে আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী জন কেরি যে মন্তব্য করেছেন তার তীব্র নিন্দা জানিয়েছে ইরান। সেই সঙ্গে মধ্যপ্রাচ্যে নিরাপত্তা প্রতিষ্ঠার স্বার্থে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর ওপর সমর্থন বন্ধ করার পাশাপাশি এই এলাকা থেকে ওয়াশিংটনকে চলে যাওয়ার আহ্বান জানিয়েছে ইরান। খবর-রেতে।

(শনিবার) ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান সাংবাদিকদের বলেন, যদি আমেরিকার কর্মকর্তারা এই অঞ্চলে সত্যিই স্থিতিশীলতা আনতে চান তাহলে তাদের উচিত এই এলাকা ছেড়ে চলে যাওয়া এবং সন্ত্রাসীদেরকে সমর্থন করা থেকে বিরত থাকা।
তিনি আরো বলেন, আমেরিকা যদি বিশ্বে কল্যাণ, স্থিতিশীলতা এবং শান্তি চায় তাহলে দেশটির উচিত অন্যান্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করা এবং অন্যান্য অঞ্চল থেকে তাদের উপস্থিতির অবসান ঘটানো।

ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, পররাষ্ট্রমন্ত্রী জন কেরি যদি এই ইস্যুগুলো নিয়ে কিছুক্ষণ ভাবতেন তাহলে তিনি এই ধরণের অজ্ঞতা এবং বোকামিপূর্ণ মন্তব্য করতেন না। মধ্যপ্রাচ্যে ইরান ধ্বংসাত্বক কর্মকাণ্ড চালাচ্ছে বলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি গত (বৃহস্পতিবার) কথিত অভিযোগ করার পর হোসেন দেহকান এই মন্তব্য করলেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বাহরাইনের রাজধানী মানামায় সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবায়েরের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে বলেন, মধ্যপ্রাচ্যে শত্রুতামূলক আচরণ বন্ধ করে ইরানের উচিত শান্তি প্রতিষ্ঠায় গঠনমূলক কর্মকাণ্ডে অংশ নেয়া। জন কেরির মন্তব্যের প্রতিক্রিয়ায় দেহকান বলেন, আমেরিকার ইরান বিরোধী বিবৃতি দেয়ার লক্ষ্য হচ্ছে ইরানের ক্ষেপণাস্ত্র এবং প্রতিরক্ষা সক্ষমতাকে বাধাগ্রস্ত করা।






মন্তব্য চালু নেই