মেইন ম্যেনু

মন্ত্রণালয়ের চিঠির জবাব দেননি নাছির

বেঁধে দেওয়া সময়ের মধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠির জবাব দেননি চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। মঙ্গলবার মন্ত্রণালয়ের বেঁধে দেওয়া সাত দিনের সময়সীমা শেষ হয়েছে।

সন্ধ্যায় মেয়র বলেন, ‘মন্ত্রণালয়ের চিঠির জবাব দেওয়ার প্রক্রিয়া চলছে। আগামী সপ্তাহে জানাব।’

আগের দিন সোমবার তিনি সাংবাদিকদের বলেন, ‘শেষ দিন বলতে কিছু নেই। কোনো বাধ্যবাধকতাও নেই। এটি কোনো ব্যাখ্যাও না, শোকজও না। আমি আমার অবস্থান থেকে যা করার করব।’

গত ১০ আগস্ট নগরের থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে ‘চট্টগ্রাম নগর সংলাপ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন জানান, ‘দাবিমতো’ কর্মকর্তাদের ঘুষ দিলে যেখানে ৩০০ থেকে ৩৫০ কোটি টাকা বরাদ্দ পাওয়া যেত, সেখানে তা না দেওয়ায় এসেছে মাত্র ৮০ কোটি টাকা।

আ জ ম নাছির বলেন, ‘আমাকে বলা হলো, করপোরেশনের জন্য যত টাকা চাই দেওয়া হবে থোক বরাদ্দ হিসেবে, তবে তার জন্য ৫ শতাংশ করে দিতে হবে।’ যুগ্ম সচিব পদমর্যাদার এক কর্মকর্তা সিটি করপোরেশনের প্রকল্প পাস করার জন্য একটি নতুন পাজেরো গাড়ি চেয়েছিলেন বলেও অভিযোগ করেন সিটি মেয়র।

মেয়রের এসব বক্তব্য গণমাধ্যমে প্রচার হলে পরদিন ১১ আগস্ট মেয়রের অভিযোগকে অত্যন্ত ‘গুরুতর’ উল্লেখ করে সাত দিনের মধ্যে এসব অভিযোগের প্রমাণ দাখিল করতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে চিঠি দিয়ে অনুরোধ জানানো হয়। সূত্র: সমকাল






মন্তব্য চালু নেই