মেইন ম্যেনু

মন্ত্রিসভার অর্ধেক আসনেই থাকবে নারী : হিলারি

প্রেসিডেন্ট হলে মন্ত্রিসভার অর্ধেক আসনেই থাকবে নারী। যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের মনোনয়নপ্রত্যাশী এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন এই ঘোষণা দিয়েছেন। তিনি প্রেসিডেন্ট হলে দেশটিতে আরো একটি নতুন অধ্যায়ের সূচনা হবে। কেননা এর আগে কোনো নারী দেশটির প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হননি।

হিলারি বলেন, আমি এমন একটা মন্ত্রিসভা পেতে যাচ্ছি যা দেখতে হুবহু যুক্তরাষ্ট্রের মতো হবে। কারণ যুক্তরাষ্ট্রের ৫০ ভাগই নারী। মেরিল্যান্ড, দেলাওয়ার, পেনসিলভানিয়া, কানেক্টিকাট এবং রোডে এই পাঁচটি রাজ্যে প্রাথমিক নির্বাচনের প্রাক্কালে এই ঘোষণা দিলেন হিলারি।

সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন বলেন, নারীদের অধিকার মানবিক অধিকার। আমাদের পক্ষে যতটা সম্ভব সব কিছু করব। যা কিছু নারীকে পেছনে ফেলবে তা থেকে আমরা নারীকে আরো এগিয়ে নেয়ার চেষ্টা করব। আমরা আইন, নিয়ম, নীতি, সংস্কৃতি সব কিছুতেই পরিবর্তন নিয়ে আসব।

নারী নীতি সম্পর্কে তিনি বলেন, যে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছি সে বিষয়ে স্বীকৃতি দেয়াটাও আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। তবে আমাদের এখনও অনেক দূর যেতে হবে।

এক্ষেত্রে হিলারি নারীদের বঞ্চিত হওয়ার কিছু দিক তুলে ধরেছেন। তিনি বলেন, এখনও অনেক ক্ষেত্রেই কর্মস্থলে নারীরা সমান অধিকার পাচ্ছেন না। আমি সত্যিই এই বিষয়ে কিছু করতে চাই। আমি প্রত্যেক ক্ষেত্রে নারীদের সমঅধিকার প্রতিষ্ঠা করতে চাই।






মন্তব্য চালু নেই