মেইন ম্যেনু

মন্ত্রীদের আশ্বাসে রাবি শিক্ষক সমিতির আন্দোলন স্থগিত

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি : মন্ত্রীদের দেওয়া আশ্বাসে অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচার দাবিতে চলমান আন্দোলন স্থগিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ্ আজম শান্তনু।

গত ১৪ ও ১৫ মে মন্ত্রীরা এসে শিক্ষক হত্যার দ্রুত বিচারের আশ্বাস দিয়ে শিক্ষক সমিতির আন্দোলন তুলে নিতে আহ্বান জানান।

অধ্যাপক শাহ্ আজম জানান, ‘মাননীয় মন্ত্রী মহোদয়গণের উদ্যোগ, আন্তরিকতা, সহমর্মিতা এবং অনুরোধের পরিপ্রেক্ষিতে অধ্যাপক রেজাউল করিমের নৃশংস হত্যাকা-ের দোষীদের খুঁজে বের করা ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চলমান আন্দোলন কর্মসূচি আপাতত স্থগিত করার সিদ্ধান্ত গ্রহণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।’

তিনি আরো জানান, ‘দোষীদের শনাক্তকরণে এবং শাস্তিবিধানে সরকারি দফতরসমূহের আন্তরিকতার অভাব পরিলক্ষিত হলে শিক্ষক সমিতি আবার কঠোর কর্মসূচি গ্রহণ করবে।’

এদিকে ইংরেজি বিভাগও তাদের চলমান কর্মসূচি স্থাগিত করেছে। গত ২৩ এপ্রিল থেকে তারা নিয়মিত হত্যাকারীদের বিচার দাবিতে মৌন মিছিল, মানববন্ধন, প্রতিবাদ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি করে আসছিলো। গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে আগামী ২০ মে থেকে ২৬ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ বন্ধ থাকবে। আর ২৭ এপ্রিল শুক্রবার হওয়ায় শনিবার পুনরায় কার্যক্রম শুরু হবে। আর তার পরেই নতুন কর্মসূচির কথা ভাববেন ইংরেজি বিভাগ ও শিক্ষক সমিতি বলে জানিয়েছেন শিক্ষক সমিতির সভাপতি ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ।

গত ২৩ এপ্রিল রাজশাহী নগরীর শালবাগান এলকায় নিজ বাড়ি থেকে প্রায় ৫০ গজ দূরে অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এই ঘটনায় গতকাল সোমবার জামায়েতুল মুজাহেদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য মাসকাওয়াত হাসান সাকিব ওরফে আব্দুল্লাহ দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এর আগে হত্যার পর জঙ্গি গোষ্ঠী আইএস দায় স্বীকার করে। এ ঘটনায় তখন পর্যন্ত পাঁচজনকে আটক করে পুলিশ, এদের মধ্যে তিনজনকে হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।






মন্তব্য চালু নেই