মেইন ম্যেনু

মরুভূমিতে পিঁপড়া খেয়ে ছয় দিন!

মঙ্গলবার সকালে অস্ট্রেলিয়ার এক মরুভূমি থেকে উদ্ধার করা হয়েছে ৬২ বছরের রগ ফগার্ডিকে। উদ্ধারের পর তাকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিখোঁজ ওই ব্যক্তি গত ছয়দিন ধরে কালো পিঁপড়া খেয়ে জীবন রক্ষা করেছিলেন বলে ‘দা গার্ডিয়ান’ পত্রিকা জানিয়েছে।

গত বুধবার পার্থ শহর থেকে ১১শ ২০ কিলোমিটার পূবের গ্রিট ভিক্টোরিয়া মরুভূমিতে উট শিকারে বেড়িয়েছিলেন ফগার্ডি। এসময় তার কাছে কেবল একটি রাইফেল ছিল। পানি বা খাবার কিছুই নেননি। মরুভূমিতে চলতে চলতে একসময় পথ হারিয়ে ফেলেন ওই বয়স্ক ফগার্ডি। এরপর তিনি গাছের নিচে আশ্রয় নেন। এরপর থেকে গত ছয় দিন ধরে তিনি সেখানেই অবস্থান করছিলেন। তপ্ত মরুভূমিতে জীবন বাঁচাতে কেবল কালো পিঁপড়া খেয়েছিলেন তিনি।

এদিকে ফগার্ডির খোঁজ না পেয়ে বিষয়টি কর্তৃপক্ষকে জানান তার পরিবারের লোকজন। পরে অনুসন্ধান শুরু করে পুলিশ। সোমবার উদ্ধারকারী দলটি তার পয়ের ছাপ অনুসরণ করতে শুরু করেন। মঙ্গলবার স্থানীয় সময় ভোর ছয়টার দিকে তারা তাকে খুঁজে পান। নিখোঁজ হওয়ার স্থান থেকে ১৫ কিলোমিটার দূরে তাঁকে পাওয়া যায়।

পুলিশ কর্মকর্তা অ্যান্ডি গ্রেটউড বলেন, জায়গাটি ছিল দুর্গম। প্রচণ্ড তপ্ত। সেখানে বেশির ভাগ মানুষই বাঁচে না। উদ্ধারের সময় ফগার্ডি মারাত্মক পানি শূন্যতায় ভুগছিলেন। কথা বলার শক্তি পর্যন্ত হারিয়ে ফেলেছিলেন। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তার অবস্থা স্বাভাবিক হয়েছে। তিনি এখন কথা বলতে শুরু করেছেন।






মন্তব্য চালু নেই