মেইন ম্যেনু

মর্গে গোসল করানোর সময় উঠে বসলেন মৃত নারী!

পাকিস্তানে এক মধ্যবয়সী নারী সম্প্রতি মর্গ থেকে জীবিত ফিরে আসেন। জানা যায়, তাকে মৃত ভেবে শেষকৃত্য অনুষ্ঠানের প্রস্তুতি চলছিল পাকিস্তানের করাচিতে ইধি মর্গে। যখন মরদেহ গোসল করানোর জন্য নেয়া হয় তখন সেই নারী উঠে বসেন!

মানজুরা (৫৫) নামে এই নারীকে গত রোববার পরিবার মৃত ভেবে ইধি মর্গে নিয়ে আসেন দাফন করতে। দায়িত্বরত কর্মীরা বলেন, পাকিস্তানের সবচেয়ে বৃহৎ সরকারি এই মর্গে সাধারণত সুবিধাবঞ্চিত আর দরিদ্র পরিবারের সদস্যদের বিনাখরচে দাফন সম্পন্ন হয়ে থাকে।

মানজুরাকে দাফনের ঠিক আগমুহূর্তে গোসলের জন্য কর্তব্যরত নারী সেচ্ছাসেবীদের কাছে পাঠানো হয়। যখন তাকে স্ট্রেচারে শোয়ানো হয় একজন নারী কর্মী লক্ষ্য করলেন মানিজুরা নিশ্বাস নিচ্ছেন। এটা দেখে তারা তৎক্ষণাৎ পরিবারকে বিষয়টি জানায়। পরিবারে অন্য সদস্যরা সেখানে পৌঁছালে সবার চোখ ছানাবড়া হয়ে যায়, মানজুরা উঠে বসেন!

মানজুরারা স্বামী বশির জানান, তিনি একজন নিম্ন আয়ের শ্রমিক। গত রোববার হঠাৎ করেই মানজুরা অসুস্থ হয়ে পড়েন। গরিব স্বামীর কাছে তাকে হাসপাতালে নেয়ার মতো টাকা না থাকায় তাকে প্রথমে একটি ফার্মেসিতে নেয়া হয় এবং ওষুধ দেয়া হয়। সন্ধ্যার দিকে তার অবস্থা আরো খারাপের দিকে চলে গেলে বশির যেখানে কাজ করেন সেখানে তার মনিবের কাছে অনুরোধ করেন তাকে কিছু টাকা দেয়ার জন্য। কিন্তু ততক্ষণে মানজুরা জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে তার পরিবার ভাবে তিনি মারা গেছেন।

এপরই তাকে ইধি মর্গে নেয়া হয়। বাশির আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে বলেন, এটা একটা বিরাট আশীর্বাদ যে আমরা তাকে আবার ফিরে পেয়েছি।






মন্তব্য চালু নেই