মেইন ম্যেনু

মশার কামড় খাওয়ার প্রতিযোগিতা (ভিডিও)

মশার কামড়ের ভয়ে অনেকেই এবার ব্রাজিলের রিও ডি জেনেরিওতে অলিম্পিক গেমস উপভোগ করতে যান নাই।কিন্তু রাশিয়ার একটি শহরে হয়ে গেল মশার কামড়ের এক ব্যতিক্রমী প্রতিযোগিতা।যে যতো বেশি মশার কামড় খেতে পারবেন তিনিই হবেন বিজয়ী।প্রতিবছরই এই উৎসবের আয়োজন করা হয়।

গতকাল রবিবার রাশিয়ার বেরেজিংকি শহরে বার্ষিক এই উৎসবের আয়োজন করা হয়। ইরিনা ইলিউখিনা নামে নয় বছরের শিশু ৪৩টি মশার কামড় খেয়ে ‘টেস্টিটিয়েস্ট গার্ল’ বিভাগে সেরা পুরস্কার জিতে নিয়েছে। তাকে একটি সিরামিক কাপ দিয়ে পুরস্কৃত করা হয়েছে।

অস্বাভাবিক গরম এবং শুষ্ক আবহাওয়া ছিল উড়াল পর্বতমালার এই শহরে।এই বছর শহরটিতে ব্যাপকভাবে মশা হ্রাস পেয়েছে। উৎসবে অংশগ্রহণকারীরা সবাই পাত্রে বোঝাই কমে মশা নিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

প্রতিযোগিতার পাশাপাশি নাচ-গানের আয়োজন চলে সমান তালে। প্রচণ্ড গরমেও মশার কামড় থেকে নিস্তার পেতে মোটা কাপড়ের পোশাক পড়ে এসেছিলেন ইয়ানা সোলিআরস্কাইয়া নামে এক নারী। তিনিই সেখানে নাচের আয়োজন করেন। উৎসবটি চতুর্থ বারের মতো পালন করা হয়েছে।

রাশিয়াতে খুবই অল্প সংখ্যক জিকা ভাইরাস আক্রান্তের ঘটনা ঘটেছে। এখানকার মানুষেরা মনে করেন, ভাইরাসটি যেসব এলাকায় ছড়িয়েছে শুধু সেখানকার মানুষ এই রোগে আক্রান্ত হয়েছে। সূত্র: ডেকান ক্রনিক্যাল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন






মন্তব্য চালু নেই