মেইন ম্যেনু

মশা ও জীবাণু প্রতিরোধে বিশেষ নেট

মশা ও বাতাসে উড়ে বেড়ানো জীবাণু প্রতিরোধে বাজারে আসছে বিশেষ ধরনের নেট। জার্মান ট্রিটিক কোম্পানি উৎপাদিত বিশেষ এ নেট চলতি বছর বাংলাদেশে বাজারজাত করার ঘোষণা দেয়া হয়েছে।

রোববার রাতে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে এ নেট বাজারজাত করার কথা জানান জার্মান প্রোপার্টিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক যুবরাজ তালুকদার।

কোম্পানির এ কর্মকর্তা দাবি করেন, এ নেট ব্যবহারে ঘরের ভেতরে আলো ও বাতাস চলাচলে কোন বিঘ্ন ঘটবে না। নেটটি পরিবেশ বান্ধব এবং স্বাস্থ্য সম্মত বলে আন্তর্জাতিকভাবে স্বীকৃত বলেও দাবি করেন যুবরাজ তালুকদার।

তিনি জানান, বাসা-বাড়ি কিংবা যে কোনো ভবনের দরজা-জানালায় এ নেট লাগানো হলে ভবনের ভেতরে মশা ঢুকতে পারবে না। একইসঙ্গে বাতাসে ঘুরে বেড়ানো জীবাণু প্রতিরোধেও বিশেষ এই নেট বেশ কার্যকর।

যুবরাজ তালুকদার বলেন, কালো রঙের এ নেটের আলাদা কোনো নাম নেই। বিশ্বে এই ধরনের নেট জার্মানির ট্রিটিক কোম্পানিসহ ৫টি কোম্পানি ছাড়া কেউ তৈরি করতে পারবে না।

অনুষ্ঠানে বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ট্রিটিক কোম্পানির এশিয়া অঞ্চলের পরিবেশক এবং জার্মানির জু অ্যান্ড ব্লক কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক রায়নার ব্লক, পরিবেশ বিশেষজ্ঞ ড. আইনুন নিশাত, বাংলাদেশ-জার্মান চেম্বার এন্ড কমার্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম. মাকসুদ প্রমুখ উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই