মেইন ম্যেনু

মশা তাড়ানোর প্রথম টিভি বিক্রি করল এলজি

ভারতে প্রথম মশা তাড়ানো টেলিভিশন বিক্রি করেছে এলজি ইলেক্ট্রনিক্স। কোম্পানীর দাবী, তাদের তৈরিকৃত নতুন এই টেলিভিশনে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এতে এক ধরনের তরঙ্গ ব্যবহার করা হয়েছে যা মানুষ শুনতে পাবে না। কিন্তু এই তরঙ্গের কারণে মশা দৌঁড়ে পালাবে।

দ্য ইন্ডিয়ান আর্ম অফ সাউথ কোরিয়ার এলজি ইলেক্ট্রিনিক্স নতুন ফিচার সম্বলিত টেলিভিশন বিক্রয় করা শুরু করেছে। এই টেলিভিশন ম্যালেরিয়া, জিকা এবং ডেঙ্গু রোগ ছড়ানো মশাদের পালাতে বাধ্য করবে।

বৃহস্পতিবার এলজির তরফ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। কোম্পানীর তরফ থেকে বলা হয়েছে, তারা এর আগে ভারতের বেশ কিছু এলাকায় এয়ার কন্ডিশনার এবং ওয়াশিং মেশিনেও ওই আধুনিক প্রযুক্তি ব্যবহার করেছে।

টেলিভিশন বন্ধ থাকলেও ওই প্রযুক্তির কাজ চলতে থাকবে। অর্থাৎ টেলিভিশন বন্ধ থাকলেও এর তরঙ্গ মশাকে পালাতে বাধ্য করবে। বর্তমানে এলজি দুটি মডেলে এই টেলিভিশন বাজারজাত করছে। দুটি মডেলের দাম পড়বে ২৬ হাজার ৫শ এবং ৪৭ হাজার ৫শ রুপি।

নিম্ন আয়ের ক্রেতারাও এলজির এই টেলিভিশন কিনতে পারবে। কেননা টেলিভিশনের দাম সাধ্যের মধ্যেই রেখেছে কোম্পানী।

সামনের মাসে এটি ফিলিপাইন এবং শ্রীলঙ্কায় বাজারজাত করা হবে। তবে এই দুই দেশের পরে অন্য কোথাও এই টেলিভিশন বাজারজাতের কোনো সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি বলে জানিয়েছে এলজি ইলেক্ট্রনিক্স।

জিকা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচার জন্যই এলজি এই অভিনব টেলিভিশন তৈরির সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে।






মন্তব্য চালু নেই