মেইন ম্যেনু

মহিলা সাংবাদিকের সামনেই প্রস্রাব করেছিলেন সালমান!

ধর্ষণ নিয়ে তাঁর সাম্প্রতিক মন্তব্যে প্রায় গোটা দেশ উত্তাল। মন্তব্যের সমালোচনায় সরব হয়েছেন দেশের অগণিত সাধারণ মানুষ। সালমানকেনিয়ে সম্প্রতি চলা বিতর্কের জেরে সামনে এসেছে প্রায় এক দশক আগের একটি ঘটনা, যেখানে সালমানযা করেছেন তা শুনলে আপনি চমকে যাবেন! –আনন্দবাজার।

সম্প্রতি ‘দ্য হিন্দু’ পত্রিকার সম্পাদক সচিন কালবাগ একটি টুইট করেছেন, যেখানে তিনি একটি পুরনো ঘটনার উল্লেখ করেছেন। কী সেই ঘটনা? প্রায় বছর দশেক আগে জাতীয় পুরস্কার-প্রাপ্ত এক মহিলা ফিল্ম সাংবাদিক নায়কের বেশ কিছু ফিল্মের সমালোচনা করেছিলেন, যা পড়ে বেশ অসন্তুষ্ট হয়েছিলেন সালমান।

এরপর যখন সেই সাংবাদিক সালমনের ইন্টারভিউ নিতে যান, তাঁকে রোদের মধ্যে দাঁড় করিয়ে অপেক্ষা করানো হয় প্রায় এক ঘণ্টা। এর পর সালমন এসে যা করেছিলেন তাঁতে রীতিমতো চমকে যান ওই সাংবাদিক। তাঁকে সেটের একটি জীর্ণ খাটিয়ার উপর বসতে বলে সালমানতাঁর সামনেই একটি গাছের গুঁড়িতে প্রস্রাব করেন। অভিনেতার এ হেন ব্যবহারে অত্যন্ত অপমানিত হয়ে সেই মহিলা সাংবাদিক ইন্টারভিউ না নিয়েই চলে আসেন।

এই পুরো ঘটনাটি ‘দ্য হিন্দু’ পত্রিকার সম্পাদক পেয়েছেন সাংবাদিক এবং চলচ্চিত্র সমালোচক ময়াঙ্ক শেখরের একটি বই ‘নেম প্লেস অ্যানিমাল থিংগ’ থেকে। এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর তা রীতিমত ভাইরাল হয়ে যায়। সালমানযে বলিউডের ‘ব্যাড বয়’ তা তিনি বার বার নানা ঘটনায় প্রমাণ দিয়েছেন। কিন্তু তাই বলে একজন মহিলার সামনে প্রস্রাব!

এই ঘটনা সামনে আসার পর অনেকেই প্রশ্ন তুলছেন, শুধু টি-শার্টে ‘বিইং হিউম্যান’ লিখলেই কি সব হয়ে যায়? ‘হিউম্যান বিইং’-এর মতো আচরণ করাটা বা শেখাটাও তো জরুরি!






মন্তব্য চালু নেই