মেইন ম্যেনু

মাকে হত্যার জন্য এটি ১৯তম হামলা : জয়

২০০৪ সালের ২১শে আগস্টের গ্রেনেড হামলা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য পরিচালিত ১৯তম হামলা ছিল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়।

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও প্রধানমন্ত্রী তনয় বলেন, ২০০৪ সালের এইদিনে ভয়াবহ এক গ্রেনেড হামলায় প্রায় মারা পড়ছিলেন আমার মা। আমার মাকে হত্যার উদ্দেশ্যে পরিচালিত এটি ১৯তম হামলা।

শুক্রবার রাতে ভয়াবহ সেই গ্রেনেড হামলার স্মৃতিচারণ করতে গিয়ে নিজস্ব ফেসবুক পাতায় সজীব ওয়াজেদ জয় এসব কথা লেখেন। ফেসবুক পাতায় লেখা স্ট্যাটাসে তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সন্ত্রাসী বলে আখ্যা দেন।

তিনি লেখেন, খালেদা জিয়া কোনো রাজনৈতিক নেতা নন। তিনি একজন সন্ত্রাসী।

গ্রেনেড হামলার পরিকল্পনা তৎকালীন হাওয়া ভবনে হয়েছিল বলে জানান জয়। তিনি ফেসবুকে তিনি জানান, হামলা চালিয়েছিলো যে জঙ্গী সংগঠনটি, তার প্রধান মুফতি হান্নান গ্রেফতার হওয়ার পর বিস্তারিত জবানবন্দীতে উল্লেখ করেছে যে হামলার পরিকল্পনার বৈঠকগুলো হয়েছিলো হাওয়া ভবনে, বেগম জিয়ার ছেলে তারেক রহমান এর কার্যালয়ে।

Untitled-11

ফেসবুকে সজীব ওয়াজেদ জয় আরও লেখেন, বিএনপি সেই একই দল যারা মাসকয়েক আগে এবং ২০১৩ সালের শেষ নাগাদ আমাদের নাগরিকদের ওপর পেট্রোল বোমা হামলা চালিয়েছিলো। শতাধিক নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তারা, যাদের মধ্যে নারী এবং শিশুরাও ছিলো।

ভয়াবহ আগস্টের কথা স্মরণ করে জয় লেখেন, আগস্ট মাস আমাদের জন্য একটি কালো মাস, বিশেষ করে আমার পরিবারের জন্য। ২০০৪ সালের এইদিনে ভয়াবহ এক গ্রেনেড হামলায় প্রায় মারা পড়ছিলেন আমার মা। আমাদের সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী মিসেস আইভী রহমানসহ দলের ২৩জন সদস্য নিহত হন এবং ৪০০ জনের বেশী আহত হন।

জঙ্গী সংগঠনটির প্রধান মুফতি হান্নান সেই স্বীকারোক্তিমূলক জবানবন্দীর একটি ভিডিও লিংক ফেসবুক পাতায় তুলে ধরেছেন জয়-






মন্তব্য চালু নেই