মেইন ম্যেনু

মাগুরার শালিখায় পুরোহিতকে হত্যার হুমকি

মাগুরা প্রতিনিধি : মাগুরার শালিখা উপজেলার কেন্দ্রীয় আড়পাড়া পূজাঁ মন্দিরের পুরোহিত বরাবর একটি উড়ো চিঠিতে হুমকি দেওয়া হয়েছে। হিন্দু অধিবাসি শ্রী সেবায়েত,পুলিশ অফিসার, আনসার অফিসারসহ যে কোন সরকারি কর্মচারী বিশেষ করে হিন্দু অধিবাসিদেরকে হুসিয়ার করেপোষ্ট অফিসের মাধ্যমে অজ্ঞাত প্রেরক একটি পোষ্ট কার্ডর্ প্রেরণ করেছে। বৃহস্পতিবার চিঠিটি স্থানীয় পোষ্ট অফিসের নিকটবর্তী শালিখা আড়পাড়া বাজারে সুধাংশুর দোকানে পিয়ন বিলি করে। এরপর সুধাংশু চিঠিটি পূজাঁ উদযাপন কমিটির লোকজনদেরকে জানালে এলাকায় হিন্দু সমাজের মধ্যে চরম আতংক ছড়িয়ে পড়ে।

শালিখা পুজা উদযাপন পরিষদের সভাপতি বিমল কৃষ্ণ দাস জানান, চিঠিটি আমরা হাতে পেয়ে শালিখা থানায় পৌছে দিই । তারপর শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে বিভিন্ন পুজা মন্ডবসহ পুরোহিতদের নিরাপত্তার বিষয়ে আলাপ-আলোচনা করেছি ।

তবে চিঠির অনেক শব্দই অস্পষ্ঠ রয়েছে। ধারনা করা হচ্ছেকোন জংঙ্গী গোষ্ঠি অথবা ব্যক্তি সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে আতংক সৃষ্টি করতে এই চিঠিটি পাঠিয়েছে।

উল্লেখ্য বাংলাদেশের ঐতিহ্যবাহী শালিখা উপজেলার তালখড়ি শ্রী শ্রীলোকনাথ আ¯্রমের দুইজন পুরোহিত আতংকে এক সপ্তাহ আগে ভারতে চলে গেছে বলে গুনঞ্জন উঠেছে। কেউ কেউ বলছে ভারতে চিকিৎসার জন্য গিয়েছে।

এ বিষয়ে শালিখা থানার ভারপ্রাপ্ত রবিউল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান , আমরা পোষ্ট একটি চিঠি হাতে পেয়েছি । পোষ্ট কার্ডে লেখা চিঠিতে অক্ষর গুলো অস্পষ্ঠ । অনেক কিছু বোঝা যাচ্ছে না । আমার ধারনা কোন জঙ্গীগোষ্টী নাশকতা সৃষ্টি করতে এটা করতে পারে । বিষয়টি ইতিমধ্যে আমি মাগুরা পুলিশ সুপার মহোদয়কে অবহিত করেছি । তিনি আরো বলেন , শালিখা উপজেলা বিভিন্ন পুজা মন্ডব ও পুরোহিতদের নিরাপত্তার জন্য পুলিশি পাহারা জোরদার করা হয়েছে ।






মন্তব্য চালু নেই