মেইন ম্যেনু

মাগুরার শালিখা ও মহম্মদপুরের ১৪টি ইউপির নির্বাচন শনিবার

মাগুরা প্রতিনিধি: শনিবার মাগুরা শালিখা উপজেলার ৭টি ও মহম্মদপুর উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন । ৪র্থ ধাপে শালিখা ও মহম্মদপুরের মোট ১৪টি ইউনিয়ন পরিষদের এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

জেলা নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শালিখা উপজেলার ৭টি ইউনিয়নের ৬৮টি এবং মহম্মদপুর উপজেলার ৭টি ইউনিয়নের ৬৩টি ভোট কেন্দ্রে ব্যালট পেপার, ভোটার বাক্স, সীলসহ সকল সরঞ্জাম পৌঁছানো হয়েছে। এ নির্বাচনে ১৩১ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার কাজ করবে।

শালিখার উপজেলার ৭টি ইউপিতে ৩৬জন চেয়ারম্যান, ২৬৯জন সাধারণ সদস্য ও ৬১জন সংরক্ষিত নারী সদস্য প্রতিদ্বন্দিতা করছেন। এ উপজেলায় ১ লক্ষ ২০ হাজার ৩১ জন ভোটার ৬৮টি ভোট কেন্দ্রে ভোট প্রদান করবেন

অপরদিকে মহম্মদপুর উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে মামলা সংক্রান্ত বিষয়ে হাইকোর্টের স্থাগিতাদেশের কারর্ণে মহম্মদপুর সদরে নির্বাচন হচ্ছে না। মহম্মদপুরের ৭টি ইউপিতে ৬৩টি ভোট কেন্দ্রে ১ লক্ষ ২৫হাজার ৭৩২ জন ভোটার ভোট প্রদান করবেন। এ নির্বাচনে ৫৩জন চেয়ারম্যান প্রার্থী, ২৯৪জন সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ৮৪জন প্রতিদ্বন্দিতা করছেন।

পুলিশ অফিস সূত্রে জানা গেছে, এ নির্বাচনে মহম্মদপুরের ৭টি ইউনিয়নের ৬৩টি ও শালিখা উপজেলার ৭টির ইউনিয়নের ৬৮টি ভোট কেন্দ্রের সবকটিকেই ঝুকিপূর্ণ হিসেবে ধরা হয়েছে। নির্বাচনে আইন শৃঙ্খলা বাহিনীর কাজে ৯৬৫জন পুলিশ সদস্য, ২ হাজার ২শত ২৭জন আনসার সদস্য, ১২৬জন বিজিবি সদস্য, নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৮টি ভ্রামমান আদালত, ডিবি ও ডিএসবির সদস্যদের নেতৃত্বে ১৪ টি স্টাইকিং ফোর্স এবং ১৭টি মোবাইল টিম কাজ করবে।






মন্তব্য চালু নেই