মেইন ম্যেনু

মাগুরায় নাশকতার মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র ৭ দিনের রিমান্ডে

মাগুরা প্রতিনিধি : নাশকতার ঘটনার জড়িত সন্দেহে গত বুধবার মাগুরায় আটক চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুল নুরকে (২২) ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রিমান্ড শুনানীর নির্ধারিত দিনে মঙ্গলবার বিকালে মাগুরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট চম্পা বসুর আদালতে রিমান্ড শুনানী শেষে আদালত এ আদেশ দেন। নূর চট্টগ্রামের পটিয়া এলাকার সৌদি প্রাবাসী আব্দুর রশিদের পুত্র ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ছাত্র।

মাগুরা পুলিশ সুপার এ কে এম এহসান উল্লাহ জানান, বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে শালিখা থানার সীমাখালী এলাকা থেকে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুর নূরকে জঙ্গী তৎপরতায় জড়িত সন্দেহে আটক করা হয়। সে নড়াইল থেকে ভাড়ায় চালিত মটরসাইকেলে করে কুষ্টিয়া, ঝিনাইদহ ও নড়াইল এলাকা ঘুরে বুধবার সকালে সীমাখালী এলাকায় আসে। আটকের পরদিন বৃহস্পতিবার শালিখা থানার উপ-পরিদর্শক (এস আই) ইদ্রিস আলী বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন ও একই দিন তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। বিজ্ঞ ম্যাজিস্ট্রেট শনিবার রিমান্ড শুনানীর দিন ধার্য করে নূরকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

পুলিশ সুপার আরো জানান, বিভিন্ন এলাকার শিবির নেতাদের সাথে তার গভীর সম্পর্ক ও যোগাযোগের প্রমাণ মিলেছে। এছাড়া নূরের মোবাইল ফোন ও ফেস বুকে বেশ কিছু সন্দেহজনক গুরুত্বপুর্ণ তথ্য পাওয়া গেছে। তাকে ব্যাপক ও নিবীড় জিজ্ঞাসাবাদের প্রয়োজনেই রিমান্ড চাওয়া হয়েছিল।






মন্তব্য চালু নেই