মেইন ম্যেনু

মাগুরায় স্কুলে কমিটি গঠনকে কেন্দ্র করে হামলা-ভাংচুর ॥ ভয়ে ছাত্রীরা স্কুলে আসছে না

শ্রাবণ, মাগুরা ॥ মাগুরা সদরের ধলহরা পশ্চিম পাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনকে কেন্দ্রকরে বর্তমান সভাপতি দাউদ বিশ্বাস প্রতিপক্ষের উপর হমলা ও বাড়ি ভাংচুর করেছে। এ ঘটনায় এলকার মানুষের ভিতর আতংক বিরাজ করছে। ভয়ে ছাত্রীরা স্কুলে আসতে চাইছে না।

প্রধান শিক্ষক শামছুজ্জামান সেলিম জানান, গত ২৩ এপ্রিল ম্যানেজিং কমিটির মিটিংয়ে সভাপতি দাউদ বিশ্বাস মেয়াদ শেষ হওয়ায় তাকে দ্বিতীয় মেয়াদের জন্য সভাপতি করার জন্য চাপ প্রয়োগ করেন। অধিকাংশ অভিভাবকবৃন্দ এর বিরোধিতা করে সঠিক প্রক্রিয়ায় কমিটি নির্বাচনের কথা বলেন। এ সময় দাউদ বিশ্বাস ও তার সহযোগিরা উত্তেজিত হয়ে ঢাল-সড়কি ও বিভিন্ন প্রকার অস্ত্র নিয়ে বিরোধিতা কারিদের ধাওয়া করে। ওই সময় জাহাঙ্গীর হোসেন নামে এক অভিভাবকের বাড়িতে হামলা চালিয়ে তার বাড়ি ভাংচুর করে। পরবর্তীতে পুলিশ দাউদ বিশ্বাসকে গ্রেফতার করে জেলা হাজতে প্রেরণ করে। ইতি মধ্যে সে জামিনে ছাড়া পেয়ে এলাকায় ফিরে আসলে এলাকাবাসী আতংকের মধ্যে আছে। পাশাপাশি অনেক ছাত্রীর অভিভাবক তাদের মেয়েকে স্কুলে আসতে দিতে ভয় পাচ্ছেন।

অভিভাবক এড. বিল্লাল হোসেন জানান, দাউদ বিশ্বাস সভাপতি থাকতে দুটি নিয়োগ বাণিজ্যর পাশাপাশি বিভিন্ন অনিয়ম দূনীতির সাথে জড়িত ছিলেন। যার ফলে অভিভাবকরা নতুন করে তাকে আর সভাপতি করতে ইচ্ছুক না। কিন্তু বর্তমান পরিস্থিতিতে আমাদের সন্তানদেরকে স্কুলে পাঠাতেও সাহস পাচ্ছি না। দ্রুত উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে দাউদ বিশ্বাসের সাথে কথা বললে তিনি জানান, মিটিংয়ে কিছু অভিভাবক উত্তেজনাকর কথা বলায় পরিবেশ অশান্ত হয়ে পড়ে। তবে এ বিষয় নিয়ে নতুন করে আর কিছু হবে বলে আমি মনে করি না।






মন্তব্য চালু নেই