মেইন ম্যেনু

মাজারে গিয়ে ওরশ উদ্বোধন করলেন এসকে সিনহা

প্রধান বিচারপতি এসকে সিনহা বলেছেন, এক ধর্মের লোক অন্য ধর্মাবলম্বীদের সহ্য করতে না পারা অথবা ভিন্নমতের কারণে যদি মানুষকে হত্যা করতে হয় তাহলে পৃথিবী মানুষের জন্য বাসযোগ্য থাকবে না।

মঙ্গলবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট মাজার প্রাঙ্গণে হজরত শাহ খাজা শরফুদ্দীন চিশতী (রা.) এর স্মরণে দুই দিনব্যাপী ওরশের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রধান বিচারপতি বলেন, ‘দৃঢ়ভাবে বলা যায়, বিশ্বের যে কোনো দেশের জন্য বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির এক উদাহরণ। অন্যান্য ধর্মাবলম্বীরাও এখানে নিষ্ঠার সাথে ধর্মীয় সম্প্রীতির আবহে তাদের ধর্মকর্ম পালন করেন।’ এটি এ দেশের ঐতিহ্য ও গর্ব বলেও মন্তব্য করেন প্রধান বিচারপতি।

‘তবে মাঝে মাঝে সংবাদপত্রে ধর্মীয় বিভেদের কারণে খুন, মারামারি এবং ভাঙচুরের সংবাদ দেখা যায়। এটা যে কেবল ভিন্ন ধর্মাবলম্বী হওয়ার কারণে তা নয় মুসলিমদের বিভিন্ন সম্প্রদায়ের মাঝেও এ রকম ঘটতে দেখা যায়।’ বললেন প্রধান বিচারপতি এসকে সিনহা।

তিনি আরো বলেন, ‘উগ্র মতাদর্শকে আমি যেমন সমর্থন করি না আপনারাও নিশ্চয়ই করবেন না।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুপ্রিম কোর্ট মাজার ও মসজিদ প্রশাসন কমিটির সভাপতি আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন মাজার কমিটির সদস্য বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন, বিচারপতি মো. নুরুজ্জামান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হক, মাজার কমিটির সদস্য সচিব হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) সাব্বির ফয়েজ, সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট মহিউদ্দিন মহিম প্রমুখ।

অনুষ্ঠানে ওরশ উপলক্ষে মেধাবী ১৩১ শিক্ষার্থীর প্রত্যেককে ১০ হাজার টাকা করে বৃত্তির চেক প্রদান করা হয়।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই