মেইন ম্যেনু

মাটি খনন করতে গিয়ে রাজার আমলের সিন্দুকের সন্ধান : এলাকায় চাঞ্চল্য

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে : রাজশাহীর পুঠিয়ায় মাটি খনন করতে গিয়ে রাজার আমলের একটি সিন্দুকের সন্ধান পাওয়ায় এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে এলাকার জনগণ তা দেখার জন্য ভীড় জমাচ্ছে।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলা সদরে ত্রিমোহনী বাজার রাজবাড়ী পেছনের দিকে সুপারী বাগানের কোনায় মানিক সরকারের বাড়ির পাশে মাটি খুড়ে টয়লেট তৈরী করার সময় একটি সিন্দুকের দেখতে পায়।

এ ঘটনাটি জানা জানি হলে শুক্রবার রাতে পুঠিয়া পৌর সভার মেয়র আসাদুল হক আসাদ, পুঠিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাহার আলী শাহ্, থানার অফিসার ইনচার্জ হাফিজুর রহমান এবং শনিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার নুররুামান ঘটনাস্থল পরিদর্শন করেন।

শনিবার বেলা ১১ টার দিকে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, পৌর সভার কাউন্সিলর হারুন উপস্থিত থেকে শ্যামল, পাটুল ও আরিফকে দিয়ে মাটি খনন করে রাজার আমলের সিন্দুকটি উঠানোর চেষ্টা করছে।

বাড়ির মালিক মানিক সরদারের স্ত্রী সাজেদা বেগম জানান, আমরা পৌরসভা থেকে পায়খানা (টয়লেট) তৈরির জন্য পাট পেয়েছি। তাই আমার স্বামী আর আমি মিলে বৃহস্পতিবার বিকেল থেকে পায়খানা (টয়লেট) তৈরির জন্য মাটি খনন করি। মাটি খনন করতে করতে দেখতে পাই একটি টিনের অংশ দেখতে পায়।

এরপর আমার স্বামী গাছকাটা মিস্ত্রি কাজ শেষে শুক্রবার বিকেল আবার খনন কাজ শুরু করে। এ সময় টিনের পাতির তৈরি সিন্দুক দেখতে পায়। সেই সিন্দুকের ছোট বড় ৩ টি বক্স রয়েছে। আর সেই বক্সের একটিতে মাটি ভর্তি ও অপর দুইটিতে পানি ভর্তি রয়েছে। তবে ধন, রতœ, টাকা-পয়সা কিছুই ছিলনা। এরপর বিষয়টি জানা জানি হলে শুক্রবার রাত ১০ টার দিকে পৌরসভার মেয়র, ইউপি চেয়ারম্যান ও অফিসার ইনচার্জ এসে দেখে যায়।






মন্তব্য চালু নেই