মেইন ম্যেনু

মাত্র ১০ দিনেই ওজন কমিয়ে হয়ে যান আকর্ষনীয়

আপনি কি মাত্র ১০ দিনেই ওজন কমাতে চান? যদি আপনি সঠিক খাবার খান, সঠিক ব্যায়াম করেন ও একটি সুস্থ লাইফ স্টাইল অনুসরণ করেন, তাহলে মাত্র ১০ দিনেই আপনি আপনার শরীরের বাড়তি ক্যালোরি কমিয়ে ফেলতে সক্ষম হবেন, এবং আপনিও পেতে পারেন সেলিব্রেটিদের মতো ফিগার:

সঠিক খাবার:
মানুষের ওজন কমাতে সবচেয়ে কার্যকরি ভুমিকা পালন করে সঠিক ও সুষম ডায়েট চার্ট। সকালে ঘুম থেকে উঠেই খালি পেটে এক কাপ হালকা গরম পানিতে লেবু চিপে খেয়ে নিন। এটা ফ্যাট বার্ন করে। দশ মিনিট পরে এক বোতল পানি খেয়ে নিন। কিছুক্ষণ পর এক কাপ গ্রিন টি পান করুণ। সঙ্গে ফাইবার বিস্কিট।

ব্রেকফাস্টেচিজ়, মেওনিজ়, মাখন এড়িয়ে চলুন এর পরিবর্তে শসা, টমেটো ও ফল দিয়ে এক পিস সেন্ডুইস খান। ডিমের কুসুম বাদ দিয়ে স্রেফ সাদা অংশটা খাবেন। অথবা টোন্ড বা ডাবল টোন্ড দুধে চিনি ছাড়া কর্নফ্লেক্স মিশিয়ে খাবেন। রাতে ও দুপুরে বেশি সবজি দিয়ে অল্প ভাত অথবা রুটি খান। খালি পেটে থাকবেন না। ক্ষুধা লাগলে আপেল বা পেয়ারা বা কোনো টক ফল খাবেন।

সংকোচন:
প্রতিদিন সংকোচন ও প্রসারণের ব্যায়াম করুণ। গভীর শ্বাস নিন। সোজা হয়ে শুয়ে পা ও মাথা উপরের দিকে তুলু। আবার উপর হয়ে শুয়ে একই কাজ করুণ। এবং ১০ মিনিট স্কিপিং (দড়ি লাফ) করুণ এটি খুব কার্যকরি প্রক্রিয়া।

প্লাঙ্কস:
প্রতিদিন সকালে ও সন্ধ্যায় ২০ বার করে বুকডান দিন, ২০ বার করে উঠা বসা করুণ ও কমপক্ষে ২০ মিনিট করে হাঁটুন। এতে আপানার হজম ক্রিয়া ভালো হবে ও অতিরিক্ত চর্বি ঝরে যাবে।

আশা করি এই পদ্ধতি অবলম্বন করে মাত্র দশ দিনেই অতিরিক্ত ওজন কমিয়ে হতে পারেন আকর্ষনীয় ফিগারের অধিকারী।-সূত্র:ইন্ডিয়া টাইমস।






মন্তব্য চালু নেই