মেইন ম্যেনু

মাত্র ৪ বছর বয়সেই ভারতের অনূর্ধ্ব-১২ দলে এক মুসলিম শিশু

মাত্র ৪ বছর বয়সেই স্কুলের অনূর্ধ্ব-১২ দলে সুযোগ পেলেন ভারতের মুসলিম শিশু শায়ান কামাল! অনেকটা অবাস্তব মনে হলেও এমন ঘটনাই ঘটেছে ভারতের দিল্লিতে।

৩ বছর বয়সেই তার ক্রিকেটের প্রতি অসাধারণ ঝোঁক নজর কাড়ে বাবা-মার। সে সময়ে টেলিভিশনের সামনে বসে শুধু ক্রিকেট খেলাই দেখতেন ছোট্ট শায়ান। বড় হয়ে বিরাট কোহলির মত ক্রিকেটার হতে চান শায়ান। শায়ানের সবথেকে লক্ষণীয় ব্যাপার হলো তার কভার ড্রাইভ। তার রক্ষণাত্মক ভঙ্গিমার খেলাটাও বেশ মনে ধরার মত। এইটুকু বয়সেই এমন প্রতিভাবান ক্রিকেটার তেমন সচরাচর দেখা যায় না। ক্রিকেটটাকে উপভোগ করতে চান ছোট্ট শায়ান।

শায়ান কামাল বলেন, আমি বিরাট কোহলির মত একদিন ভারতের হয়ে খেলতে চাই। আমি তাকে অনুসরণ করি কারণ সে ভালো ব্যাটসম্যান এবং সেঞ্চুরি করতে পারে। আমি ক্রিকেটকে উপভোগ করতে চাই। আমি অনেক খেলতে চাই। আমি ফিল্ডিংও অনেক পছন্দ করি।

দিল্লির শঙ্গম বিহারের হামদর্দ পাবলিক স্কুলের কেজি শ্রেনীর ছাত্র শায়ানের বাবা অবশ্য ছেলেকে অনেক বড় স্বপ্ন দেখছেন। ছেলের এমন ক্রিকেটার হয়ে ওঠাকে সাধুবাদও জানান তিনি। শায়ানের বাবা বলেন, শায়ান ক্রিকেট খেলার জন্য পাগল হয়ে যায়। আমি যদি তাকে এক-দু দিনের জন্য বিরতি দিতে বলে সে রেগে যায় অনেক কেন তাকে আমি নেটে বল করছি না এটা বলে! তার ভেতর দক্ষতা রয়েছে অনেক।






মন্তব্য চালু নেই