মেইন ম্যেনু

মাত্র ৫০০ টাকায় নতুন স্মার্টফোন!

বিলাসিতার গণ্ডি ছাড়িয়ে প্রয়োজনের তালিকায় অনেকদিন আগেই ঢুকে পড়েছে স্মার্টফোন। নেট সার্ফিং থেকে সোশাল মিডিয়া সবই সহজলভ্য স্মার্টফোনের হাত ধরেই। এবার পাশ্ববর্তি দেশের BPL তালিকার অন্তর্ভুক্তদেরও এই প্রয়োজনীয়তার আওতাভুক্ত করতে এগিয়ে এসেছে “রিংগিং বেলস”। সরকারি সহায়তায় প্রায় সাত ডলারেই স্মার্টফোন বাজারে আনছে এই সংস্থাটি। ভারতীয় মুদ্রায় এর দাম পড়বে মাত্র ৫০০ টাকা। সংস্থাটির দাবি, কাল থেকেই বাজারে মিলবে তাদের নয়া স্মার্টফোন। প্রতিরক্ষামন্ত্রী মনোহর পরির্করের হাত ধরে বাজারে আসার কথা ফোনটির।

আপাতত একটি মডেল “ফ্রিডম 251”-এ পাওয়া যাবে এই স্মার্টফোন। তবে এই হ্যান্ডসেটটির স্পেসিফিকেশন এখনই ফাঁস করতে নারাজ সংস্থার কর্মকর্তারা। তাঁরা জানিয়েছেন, উদ্বোধনের দিনই জানানো হবে এর বৈশিষ্ট্যগুলি।

সংস্থাটির আরও দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির “মেক ইন ইন্ডিয়া” অভিযানকে সফল করবে এই প্রকল্প। মূলত তাঁর ইচ্ছেকে সম্মান জানিয়ে দেশের প্রতিটি মানুষকে একসূত্রে বাঁধতেই এই প্রকল্পটি আনা হয়েছে।

কম্পিউটার ও ইন্টারনেটকে ছাত্রছাত্রীদের কাছে সহজলভ্য করতে এর আগে সরকারি সহায়তায় সস্তায় আকাশ ট্যাবলেট বাজারে আনা হয়েছিল। দাম ছিল মাত্র তিন হাজার টাকা।






মন্তব্য চালু নেই