মেইন ম্যেনু

মাত্র ৫ টাকা খরচ করে আপনার জুতো জোড়াকে বানিয়ে ফেলুন “ওয়াটার প্রুফ”!

চলছে বর্ষাকাল। আর এই সময়ে সবচাইতে বড় বিড়ম্বনার নাম হচ্ছে বৃষ্টি। বাইরে গিয়েছেন অথচ বৃষ্টি বা কাদা পানিতে জুতো ভেজেনি কখনো, এমন মানুষ বাংলাদেশে খুঁজলেও মিলবে না। বিশেষ করে যারা কাপড়ের জুতো পরেন, তাঁদের অবস্থা আরও নাজেহাল। জুতো ভিজে বিব্রতকর অবস্থা তো হয়ই, সাথে জুতো জোড়াও পচে নষ্ট হয়। তাহলে উপায়? উপায় হচ্ছে জুতো জোড়াকে ঘরে বসেই “ওয়াটারপ্রুফ” বানিয়ে ফেলা। হ্যাঁ, আপনি চাইলেই সেটা করতে পারেন, তাও প্রায় বিনা খরচে। এক জোড়া ওয়াটার প্রুফ জুতোর জন্য ৫টি টাকা তো আপনি খরচ করতেই পারেন, তাই না? চলুন, জেনে নিই বিস্তারিত উপায়।

যা যা লাগবে

একটি মোমবাতি (৫ টাকা দামের সাধারণ মোমবাতি হলেই হবে, তাও পুরোটা লাগবে না)

একটি হেয়ার ড্রায়ার বা গ্যাসের চুলা

যা করবেন

-আপনার কাপড়ের জুতো জোড়া নিন। তারপর এর গায়ে খুব ভালো করে ঘষে ঘষে মোমবাতি লাগান।

-একটু জায়গাও বাদ দেবেন না। জুতোর ফিতা থেকে শুরু করে ওপরের প্রত্যেক ইঞ্চিতে মোমবাতি লাগান। যত পুরু করে লাগাতে পারবেন, তত ভালো।

-মোমবাতি লাগানোর পর পুরো জুতোটা একদম সাদাটে দেখাবে মোমের আস্তরনের জন্য। ভয় পাবেন না। একটু পরই এটা ঠিক হয়ে যাবে।

-এবার আপনার হেয়ার ড্রায়ার হাই হিটে দিয়ে জুতো জোড়াকে হিট দিন। মোমবাতি গলে গলে যেতে থাকবে ও জুতোর তন্তুর ওপরে একটা আস্তরন তৈরি করে ওয়াটার প্রুফ বানিয়ে ফেলবে। জুতো জোড়া আবার আগের রঙে ফিরে গেলে বুঝবেন মোম গলে গেছে। (একটু গাঢ় হয়ে যেতে পারে রঙ) ।

-যাদের হেয়ার ড্রায়ার নেই তাঁরা চুলার পাশে বা নিচে জুতো রাখন এমন ভাবে যেন জলন্ত চুলা থেকে তাপ এসে লাগে আর মোমবাতি গলে যায়।

-মোম গলে গেলে জুতো জোড়াকে ভালো করে শুকিয়ে নিন। তৈরি আপনার ওয়াটারপ্রুফ জুতো!

so so1

বিস্তারিত দেখে নিন এই ভিডিওতে:






মন্তব্য চালু নেই