মেইন ম্যেনু

মাত্র ৬ লাখ ৪৫ হাজার টাকায় পাওয়া যাচ্ছে দেশের তৈরি প্রথম ফ্যামিলি কার সবারই!

সবারই’ নামক ফ্যামিলি কারটি রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী ‘দ্যা বিগেস্ট অ্যান্ড অনলি শো ফর দ্যা অটোমোটিভ ওয়ার্ল্ড অব বাংলাদেশের, শেষ দিনে প্রদর্শন করা হয়। মোটর শো শুরু হয়েছে ১৮ই এপ্রিল এবং শেষ হয় ২০ এপ্রিল। দামে সাশ্রয়ী এই গাড়িটি সম্পূর্ণ তৈরি হয়েছে বাংলাদেশে, শুধু ইঞ্জিনটি ভারত থেকে আমদানি করা হয়েছে। এছাড়া সব কিছুই যশোরের অভয়নগরের তৈরি। গাড়িটি দেখতে অনেকটা ভারতের ন্যানো গাড়ির মতো। এটি বাংলাদেশের মধ্যবিত্ত পরিবারের সাধ্য এবং পারিবারিক যোগাযোগ ব্যবস্থার কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে।

গাড়িটিতে ইঞ্জিন ছাড়া বাকি সব কিছুই বাংলাদেশের প্রযুক্তিতে তৈরি করা হয়েছে। ভারতের তৈরি ইঞ্জিন দিয়ে এটি এক লিটার জ্বালানীতে ৩৫ কিলোমিটার যেতে পারবে। এতে জ্বালানী হিসেবে ব্যবহার হবে ডিজেল। এর প্রতি ঘন্টার গতিবেগ ৭৫ কিলোমিটার এবং এতে যাত্রী ধারন ক্ষমতা মোট ৫ জন। এতে রয়েছে আধুনিক এলইডি ও ডিভিডি অডিও প্লেয়ারসহ সমসমায়িক সব ব্যবস্থা।

গাড়িটির বিষয়ে সবারই ফ্যামিলি কারের মার্কেটিং ম্যানেজার মোহাম্মদ রওশন খান বলেন, তাদের তৈরি এই গাড়ি দেশের প্রথম কোন গাড়ি যা দেশেই সম্পূর্ণ রূপে তৈরি করা হয়েছে। প্রাথমিক ভাবে, সীমিত সংখ্যক তৈরি করা হলেও, যদি এর চাহিদা বাড়ে তবে ব্যপক হারে উৎপাদনে যাবে সবারই ফ্যামিলি কার কোম্পানি।”

তিনি আরও বলেন, “এর ইঞ্জিন ছাড়া সব কিছুই যশোরের অভয় নগরের প্ল্যান্টে তৈরি হয়েছে। ফলে কারের ভবিষ্যৎ সাফল্যের উপর নির্ভর করছে ঐ অঞ্চলের অসংখ্য বেকার যুবকের কর্মসংস্থান।”

আপাতত গাড়িটি মহাখালীতে পাওয়া যাচ্ছে বলে সবারই ফ্যামিলি কারের মার্কেটিং এর পক্ষ থেকে জানানো হয়েছে। তবে খুব তাড়াতাড়ি তারা এর আরও ব্যপক মার্কেটিং নিয়ে মাঠে নামবেন বলে জানা গেছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই