মেইন ম্যেনু

মাত্র ৮ মিলিয়ন ডলারে বিক্রি হচ্ছে একটি আস্ত শহর

বাড়ি গাড়ি কিনতে তো অনেককেই দেখা যায়। অবশ্য এর জন্য মানুষ আগে থেকে স্বপ্ন দেখে থাকেন। কিন্তু কোনো শহর কেনার ক্ষেত্রে এমন স্বপ্ন দেখতে সচরাচর কাউকে দেখা যায় না। তবে তাতে কি একন থেকেই দেখা শুরু করতে পারেন শহর কেনার। মাত্র আট মিলিয়ন ডলারে বিক্রি হবে একটি শহর। ওই শহরে আছে ১০টি হোটেল, একটি ক্যাসিনো, একটি কমিউনিটি সেন্টার ও একটি ফায়ার সার্ভিস স্টেশন।

শহরটির নাম কাল-নেভ-আরি। লাস ভেগাস থেকে ১৩০ কিলোমিটার দূরে অবস্থিত এই শহরটি। শহরটির এই নামকরণের কারণ, এই শহরের কাছে তিনটি রাজ্য অবস্থিত। যেগুলো হলো ক্যালিফোর্নিয়া, নাভাদা এবং আরিজোনা। এই তিনটি রাজ্যের নাম অনুসারে শহরটির নামকরণ করা হয়েছে।

তবে বর্তমানে এ শহরটির মালিক একজন তার নাম নেন্সি কিডওয়েল। ১৯৬০ সালে যুক্তরাষ্ট্রীয় সরকারের কাছ থেকে ৬৪০ একর জমি পান ন্যান্সি ও তার প্রথম স্বামী স্লিম। সে সময় বসবাসের যোগ্য ছিল না ওই শহরটি। তারপর দীর্ঘদিন ধরে বহু প্রচেষ্টার মাধ্যমে বসবাসের উপযোগী করে তোলেন ন্যান্সি কিডওয়েল। বর্তমানে ৩৭৫ জন বাসিন্দা বসবাস করেন তার এই শহরটিতে।

বিক্রি করা প্রসঙ্গে ৭৮ বছর বয়সী ন্যান্সি কিডওয়েলের জানান, বয়স হচ্ছে। বার্ধক্য আমার দিকে দ্রুত এগিয়ে আসছে। যৌবন যেন ক্রমশই হারিয়ে যাচ্ছে। তাই তিনি চান তার শহরে এমন কেউ আসুক যে ওই শহরের আনন্দ উপভোগ করতে পারবে। এমনকী, তার কোনো সন্তান না থাকায় শহরটি বিক্রি করা তার অন্যতম কারণ। বিক্রি করার কাজে নিযুক্ত ফ্রেড মারিক জানান, ইতিমধ্যে তিনজন ক্রেতা শহরটি কেনার জন্য আগ্রহ দেখিয়েছেন। তবে কাকে দেয়া হবে এই বিষয়ে এখনো কিছু জানাননি এই নারী।






মন্তব্য চালু নেই