মেইন ম্যেনু

মাথায় ৪০ কেজি সিমেন্ট নিয়ে হাঁটেন যিনি

শরীর ফিট রাখার জন্য মানুষ শরীরচর্চা করে, ডায়েট করে, কিন্তু মাথায় ভারী সিমেন্টের দলা নিয়ে নিশ্চয়ই হাঁটে না। ৫৪ বছর বয়সী চীনা নাগরিক কং ইয়ান অন্যদের মত না। তিনি ৪০ কেজি একটি সিমেন্টের দলা মাথায় দিয়ে রোজ রাস্তা দিয়ে হাঁটেন। কাজটা তিনি করছেন গত ৪ বছর যাবত। প্রশ্ন হচ্ছে, কেন?

কাজটা যখন তিনি শুরু করেছিলেন তখন তার ওজন ছিল ১১৫ কেজি। এতো ওজন একটা বিশাল সমস্যা। তিনি ওজন কমানোর চিন্তা করলেন। কিন্তু ওজন কমানোর স্বাভাবিক যে পদ্ধতিগুলো বাজারে চালু রয়েছে, সেগুলো তার পছন্দ না। কাজেই তিনি মাথায় তুলে নিলেন ভারী জমাট সিমেন্ট। মানুষকে অবাক করে নিয়ে হাঁটতে শুরু করলেন রাস্তায় রাস্তায়।

কং ইয়ান দাবি করেছেন, এই পদ্ধতিতে তিনি বছরে ৩০ কেজি করে ওজন কমাতে সক্ষম হয়েছেন। চীনের স্থানীয় পত্রিকার প্রতিবেদন অনুসারে, কং ইয়ান উত্তরপূর্বাঞ্চলের চীনা শহর জিলিনের রাস্তায় সিমেন্টের পাথর মাথায় নিয়ে প্রতিদিন দেড় মাইল হাঁটেন।

তিনি অবশ্য প্রথমেই ৪০ কেজি ওজন দিয়ে শুরু করেন নি। শুরু করেছিলেন ১৫ কেজি দিয়ে, বাড়তে বাড়তে ৪০ কেজিতে ঠেকেছে। সামনে হয়তো আরও বাড়বে। চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সিসিটিভি নিউজের ফেসবুক পেইজে তার গল্পটি প্রকাশ হয়েছে এবং মানুষকে চমকে দিয়েছেন এই ব্যতিক্রমি চীনা।






মন্তব্য চালু নেই