মেইন ম্যেনু

মাদারীপুরের পুরাতন কোর্ট এলাকার আঞ্চলিক মহাসড়কের বেহাল অবস্থা

মাসুদ রেজা ফিরোজী : মাদারীপুরের আঞ্চলিক শরিয়তপুর-মাদারীপুর মহাসড়কের পুরাতন কোর্ট এলাকার সড়কে এ বারের বর্ষা মৌসুমে বৃষ্টির পানিতে রাস্তার বেহাল অবস্থা হয়েছে। কিছু দিন আগে এ রাস্তার মেরামতের কাজ শেষ করা হয়ে ছিল, এর মধ্য এবারের বর্ষা মৌসুমে বৃষ্টির কারনে রাস্তাটিতে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এ রাস্তা দিয়ে ঝুকি নিয়ে যাতায়াত করছে পরিবহনের বাস, ট্রাক ও অন্যান্য যানবাহনগুলি।

প্রায় প্রতি বছরে এই বর্ষা মৌসুমে বৃষ্টির পানিতে রাস্তাটি ক্ষতিগ্রস্ত হয়ে থাকে এবং প্রতি বছরেই রাস্তাটির সংস্কারের কাজ করে থাকে। মাদারীপুরের আঞ্চলিক শরিয়তপুর-মাদারীপুর মহাসড়কে পুরাতন কোর্ট এলাকার সড়কটির সড়ক ও জনপদ কর্তৃপক্ষ প্রতি বছরেই মেরামত করে থাকে। এ সড়কে কোন স্থায়ী সমাধান আজ পর্যন্ত দেখা যায় নাই। এ সড়ক দিয়ে জনসাধারনের চলাচলেও ঝুকি পূর্ন হয়ে পরেছে।
যানবাহন ও জনসাধারনের চলাচলের ব্যস্ত এ সড়কটির স্থায়ী কোন সমাধান সড়ক-জনপদ কর্তৃপক্ষ দেখাতে পারে নাই। ধারনা করা হচ্ছে নিম্ন মানের সামগ্রি দিয়ে রাস্তা মেরামতের কারনেই প্রতি বছর বর্ষা মৌসুমে সড়কটির মেরামতের প্রয়োজন হয়ে পরে।

এই সড়কে বড় বড় গর্তে সৃষ্টির হওয়ার কারনে যানবাহন চলাচলের সাথে জনসাধারনের চলাচলে যেমন ভোগান্তি হয়, তেমনি ঝুকির মধ্যেও পরে। প্রতি বছরে এ সড়কটির মেরামতের জন্য যে টাকার খরচ বহন করতে হয়, বারেবারে এ টাকা খরচ না করে, একবারেই টেকইস সড়ক মেরামত করলে যেমন যানবাহন চলাচলের জন্য ঝুকি মুক্ত হতে পারে, তেমনি জনসাধারনের থাবেন না কোন ভোগান্তি। এটাই হচ্ছে ঐ এলাকার ভোগান্তিতে পরা জনসাধারন কথা।

তবে এখন আশার কথা হচ্ছে মাদারীপুরে এখন বিভিন্ন এলাকায় চলছে স্থায়ী সড়কে সংস্কারের কাজ। এখন মাদারীপুরের আঞ্চলিক শরিয়তপুর-মাদারীপুর মহাসড়কটিরও চলছে ফোর লেনের সড়ক উন্নয়নের কাজ, তাই পুরাতন কোর্ট এলাকার মহাসড়কের এবার স্থায়ী সমাধান হবে আশা করা যায়।






মন্তব্য চালু নেই