মেইন ম্যেনু

মানিকগঞ্জে মেছোবাঘকে পিটিয়ে হত্যা

বন্যার পানি থেকে বাঁচতে পেয়ারা বাগানে আশ্রয় নিয়েছিল প্রাণীটি। কিন্তু বাঁচা হলো না। মানুষের আক্রমণে প্রাণ গেলো তার। রবিবার সকালে মানিকগঞ্জের শিবালয় উপজেলার কলাবাগান এলাকায় মেছো বাঘটিকে দেখে পিটিয়ে মেরে ফেলে এলাকাবাসীবাসী।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল আটটার দিকে ওই এলাকার বাসিন্দা শহীদুল ইসলামের পেয়ারা বাগানে বাঘটিকে দেখতে পান স্থানীয়রা। এ খবর ছড়িয়ে পড়লে লাঠি-সোঠা বাঘটিকে ধাওয়া করে স্থানীয়রা। প্রাণ বাঁচাতে বাঘটি আশ্রয় নেয় পাশের চাঁন মিয়ার বাড়ির একটি ঘরে। সেখানে ঘেরাও করে প্রাণীটিকে পিটিয়ে হত্যা করে এলাকাবাসী। এরপর বাঘটিকে কলাবাগান বাজারে মরদেহটি ডালের সঙ্গে বেধে ঝুলিয়ে উল্লাস করে তারা।

বাঘটিতে পিটিয়ে হত্যা না করতে স্থানীয় কেউ কেউ বারণ করেছিলেন। কয়েকজন মোবাইল ফোনে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শাহনেওয়াজ আলমের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নিতে অনুরোধও করেন। কিন্তু তিনি এড়িয়ে গেছেন বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

এই অভিযোগের বিষয়ে জানতে জনাব শাহনেওয়াজের মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ফোন ধরেননি।

জানতে চাইলে মানিকগঞ্জের জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস বলেন, ‘বন্য প্রাণী হত্যা করা আইনত দ-নীয় অপরাধ। ঘটনা জানার পরও ওই প্রাণিসম্পদ কর্মকর্তা দায়িত্বে অবহেলা করেছেন।’ বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিদের্শ দেয়া হচ্ছে বলেও জানান জেলা প্রশাসক।






মন্তব্য চালু নেই