মেইন ম্যেনু

মানুষ না, গরু হয়ে জন্ম নেয়া অনেক ভাল!

বর্তমান সময়ের সামাজিক অবস্থা দেখে মনে হচ্ছে, মানুষ না হয়ে বোধ হয়, গরু হয়ে জন্ম নেয়া অনেক ভাল। কারণ গরুকে যতটা সম্মান করা হয়, মানুষকে ততটা সম্মান করা হয় না। এই কথাগুলোর শতভাগ প্রমাণ মিলবে আমাদের প্রতিবেশী দেশ ভারতে।

গরুকে জবাই করার জন্য সেখানে দিনদুপুরে মানুষকে গাছের সাথে ঝুলিয়ে হত্যা করা হচ্ছে। অনেকদিন আগে থেকে বিভিন্ন সময় এই গরুর মাংস নিয়ে হট্টগোলের সৃষ্টি হয়। গত বছর একজন মুসলমান ব্যক্তি কোরবানির মাংস নিজের আত্মীয়ের বাসায় পৌঁছে দেয়ার সময় হিন্দুত্ববাদ সমর্থন করা ব্যক্তিদের রোষানলে পতিত হন। তাকে বেধড়ক মার দেয়া হয়।

তারপর থেকে একেরপর এক এরকম মারধর ও হত্যাকাণ্ড ঘটেই চলেছে। সর্বশেষ, ভারতের ঝাড়খণ্ডে দুইজন মুসলিম গরু ব্যবসায়ীকে গাছের সাথে ঝুলিয়ে হত্যা করা হয়েছে। ভারতের বিভিন্ন গণমাধ্যমের বরাতে এই খবর পায়া যায়। নিহতরা হলেন, ৩৫ বছর বয়সী মজলুম আনসারী ও তার সাথে থাকা ১৩ বছরের বালক ইমতিয়াজ খান।

গত শুক্রবার গরু বিক্রয়ের জন্য হাটে গেলে তারা এই নির্মমতার শিকার হন। ভারতে নিত্যদিন এরকম ঘটনা ঘটে চলেছে। সেখানে মুসলমানদের বাস করা যেন এক অভিশাপ হয়ে উঠছে। কোথায় গেলে যে এই সমস্যার সমাধান পাওয়া যাবে, সে ঠিকানা কারও জানা নেই।






মন্তব্য চালু নেই