মেইন ম্যেনু

মানুষ মানুষের জন্য

শাহীন সরদার, বাকৃবি প্রতিনিধি: মানুষ মানুষের জন্যই। এখনও এমন অনেক লোক রয়েছে যারা নিরবে মানুষের মঙ্গলের জন্য কাজ করে চলেছেন। সকলের এমন দৃষ্টিভঙ্গী বদলে দিতে পারে আমাদের এই কলুষিত ঘুনে ধরা সমাজকে।

কৃষিবিদ মোহাম্মদ আনিসুর রহমান। তিনি ১৯৯৪-৯৫ সেশনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে মাৎস্যবিজ্ঞান । অনুষদে ভর্তি হন। আবাসিক ঈঁশা খা হলের ছাত্র ছিলেন তিনি। সেসময় ওই হলের ডাইনিংয়ে রান্নার কাজ করতেন আব্দুল খালেক নামক এক ব্যাক্তি। তিনি আনিসুর রহমানকে রান্না করে দিতেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শেষে তিনি এখন দি অ্যারিস্ট্রক্রাট অ্যাগ্রো লিমিটেড এর বিজনেজ অব অপারেশন (ফিড) এর হেড হিসেবে দায়িত্বরত।

কিন্তু তিনি বিশ্ববিদ্যালয়ের স্মৃতি ভুলেননি। সেই ডায়নিং এর বাবুর্চিকে সাহায্যর জন্য বিশ্ববিদ্যালয়ে খুঁজতে আসেন। কিন্তু বাবুর্চি আব্দুল খালেক কয়েক বছর আগেই ইহলোক ত্যাগ করেন। এখন তাঁর স্ত্রী ও তিন কন্যা রয়েছে। পরে জনসংযোগ ও প্রকাশনা অধিদপ্তরের সহকারি পরিচালক দীন মোহাম্মদ দীনুর মাধ্যমে স্ত্রী সাফিয়া বেগমের সাহায্যর জন্য ত্রিশ হাজার টাকা পাঠিয়ে দেন।

বুধবার বাকৃবি সাংবাদিক সমিতির কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে টাকা হস্তান্তর করা হয়। জনসংযোগ ও প্রকাশনা অধিদপ্তরের সহকারি পরিচালক দীন মোহাম্মদ দীনুর সভাপতিত্বে টাকা হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির সভাপতি কৃষিবিদ মো. হাতেম আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবিসাসের সাবেক সাধারণ সম্পাদক অমিত মালাকার। এছাড়া সহকারী রেজিস্টার মামুনুর রশিদ, মো. শাহীন সরদার, ওমর ফেরদৌস, কৃষিবিদ রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই