মেইন ম্যেনু

মামলা হলেও গ্রেপ্তার হয়নি ইকবালের সেই ভাতিজা

বেপরোয়া গাড়ি চালিয়ে চারজনকে আহত করার ঘটনায় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য এইচ বি এম ইকবালের কিশোর ভাতিজার বিরুদ্ধে মামলা হলেও এখনও তিনি গ্রেপ্তার হননি।

ব্যাপক আলোচনার মধ্যে একটি রিট আবেদনে হাই কোর্টের আদেশের এক সপ্তাহ পর গুলশান থানা পুলিশ গত বুধবার রাতে মামলাটি করে।

মামলার বাদী গুলশানার থানার এসআই ফেরদৌস আলম বিশ্বাস শনিবার বলেন, “মামলায় একজনই আসামি। ইকবাল সাহেবের ভাতিজা। তবে এখনও গ্রেপ্তার করা যায়নি।”

বেপরোয়া গাড়ি চালিয়ে গুরুতর আঘাতের মাধ্যমে ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে সাবেক সংসদ সদস্যের ১৬ বছর বয়সী এই ভাতিজার বিরুদ্ধে। দণ্ড বিধির ২৭৯,৩৩৮(ক)ও ৪২৭ ধারায় এই মামলা করা হয়েছে।

গত ১২ অক্টোবর গুলশানে ওই কিশোরের গাড়ির ধাক্কায় দুই রিকশাচালকসহ চারজন আহত হন।

গণমাধ্যমে বিষয়টি এলেও ওই ঘটনায় কোনো পদক্ষেপ পুলিশ না নেওয়ার পর তা নিয়ে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতে আলোচনা শুরু হয়।

এরপর সুপ্রিম কোর্টের পাঁচ আইনজীবীসহ ছয়জন হাই কোর্টে একটি রিট আবেদন করেন।

ওই আবেদনের শুনানি নিয়ে গত ২০ অক্টোবর হাই কোর্ট ওই ঘটনায় প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নিতে কেন নির্দেশ দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল দেয়।

ওই ঘটনায় আইনি পদক্ষেপ নিতে ‘বিবাদীদের নিষ্ক্রিয়তা’ কেন ‘আইনগত কর্তৃত্ববহির্ভূত’ বলে ঘোষণা করা হবে না- তাও জানতে চাওয়া হয় রুলে।

স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মহানগর পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক, রমনা), অতিরিক্ত পুলিশ কমিশনার (তদন্ত, রমনা) ও গুলশান থানার ওসিকে দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়।বিডিনিউজ২৪






মন্তব্য চালু নেই