মেইন ম্যেনু

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট গ্রেপ্তার

মালদ্বীপের প্রেসিডেন্ট ইয়ামিন আবদুল গাইয়ুমের নৌকায় বিস্ফোরণের ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার সন্দেহে দেশটির ভাইস প্রেসিডেন্ট আহমেদ আদিবকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মাসে প্রেসিডেন্ট ইয়ামিন আবদুল গাইয়ুম সস্ত্রীক পবিত্র হজ পালন শেষে রাজধানী মালেতে ফেরার পথে তার নৌবহরে তাদেরকে বহনকারী নৌকায় বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় প্রেসিডেন্টের স্ত্রী বেশ কিছুটা আঘাত পেলেও সৌভাগ্যক্রমে প্রেসিডেন্ট নিজে প্রাণে বেঁচে যান।

মালদ্বীপ পুলিশের মুখপাত্র ইসমাইল আলী গণমাধ্যমকে জানান, ভাইস প্রেসিডেন্ট আহমেদ আদিব কয়েকদিন আগেই এক রাষ্ট্রীয় সফরে চীনে যান। ফেরার পথেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। ধারণা করা হচ্ছে ওই নৌকায় বিস্ফোরণের ঘটনার সঙ্গে ভাইস প্রেসিডেন্টের যোগসূত্র রয়েছে। তাকে গ্রেপ্তারের পরপরই অন্য আরেকটি দ্বীপে কারাগারে প্রেরণ করা হয়েছে। অনুসন্ধান শেষে ঘটনার প্রকৃত কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে বলেও জানান ওই পুলিশ মুখপাত্র।

গত ২৮ সেপ্টেম্বর ওই বিস্ফোরণকে প্রথমেই নৌকার যান্ত্রিক ত্রুটি হিসেবে বিবেচনা করলেও পরে তা প্রেসিডেন্ট ইয়ামিন আবদুল গাইয়ুমকে হত্যার উদ্দেশ্যে চালানো হামলা বলে পুলিশ মনে করছে। এর পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির সিদ্ধান্তক্রমে ভাইস প্রেসিডেন্ট আহমেদ আদিবকে গ্রেপ্তার করলো পুলিশ। বার্তা সংস্থা এপি জানিয়েছে, ভাইস প্রেসিডেন্ট আহমেদ আদিব তার বিরুদ্ধে আনা অভিযোগকে অস্বীকার করেছেন।






মন্তব্য চালু নেই