মেইন ম্যেনু

মালিকের রাজসিক প্রত্যাবর্তন

ওয়ানডে ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার পেয়ে পাঁচ বছরেরও অধিক সময় পর পাকিস্তানের হয়ে টেস্ট খেলতে নামলেন শোয়েব মালিক। আর এই প্রত্যাবর্তনকে রাজসিক করে তুললেন অসাধারণ এক সেঞ্চুরি উপহার দিয়ে।

২০১০ সালের আগস্টে বার্মিংহ্যামে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলেছিলেন মালিক। গতকাল সেই ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দিন শেষে ১২৪ রানে অপরাজিত থাকেন। অন্য প্রান্তে ১১ রান নিয়ে ব্যাট করছিলেন আসাদ সফিক। দিন শেষে পাকিস্তান ৪ উইকেটে ২৮৬ রান সংগ্রহ করে।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। শুরুতেই ২ রান করে শান মাসুদ আউট হন। এরপর শোয়েব মালিক এবং মোহাম্মদ হাফিজ ১৬৮ রানের জুটি গড়েন। নবম সেঞ্চুরি থেকে মাত্র ২ রান দূরে থাকা অবস্থায় আউট হন হাফিজ। এ জুটি ভাঙার পর উইকেটে আসেন ইউনিস খান। সাবলীলভাবে ৩৮ রানের ইনিংস খেলার পর তিনি স্টুয়ার্ট ব্রডের বলে আউট হন। মালিক ও ইউনিস খান ৭৪ রানের জুটি গড়েন। ইউনিস আউট হওয়ার পর অধিনায়ক মিসবাহ-উল হক বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। মাত্র ৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন দুটি উইকেট দখল করেন। একটি করে উইকেট নেন ব্রড ও স্টোকস। ইনজুরির কারণে এই টেস্টে খেলছেন না ইয়াসির শাহ।






মন্তব্য চালু নেই