মেইন ম্যেনু

মাশরাফিদের সিরিজ জয়ে সারাদেশে বাঁধভাঙা আনন্দ

চলতি বছর অসাধারণ ছন্দে রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দুরন্ত ফর্মে থাকা মাশরাফি বাহিনীর কাছে এবার ধরাশায়ী হয়েছে দক্ষিণ আফ্রিকা। তাদের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। মাশরাফিদের এমন জয়ে আনন্দে ভেসেছে সারাদেশ।

বুধবার সকাল থেকে বৃষ্টি হওয়ায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে কি না তাই নিয়ে শঙ্কা ছিল। কিন্তু শেষ অবধি বৃষ্টি থেমেছে। হয়েছে ব্যাট-বলের লড়াই। তাতে জয় পেয়েছে বাংলাদেশ। আর প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের উৎসব করেছে স্বাগতিকরা।

বাংলাদেশ সিরিজ জেতার পর পরই আনন্দ মিছিল হয়েছে সারা দেশে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ হওয়ায় আনন্দে ভেসেছে বন্দরনগরী। নগরে নেচে গেচে আনন্দ উৎসব করেছে ক্রিকেট পাগল বাঙালীরা। বসে ছিল না রাজধানী ঢাকাও। এখানেও আনন্দে মেতেছে ভক্তরা।

ঈদের আগে বেশির ভাগ নগরবাসী ছুটিতে বাড়ি যাওয়ায় ব্যস্ত। তাই বলে আনন্দ করতে ভক্তের অভাব হয়নি। বাড়ি ফেরার আগে আনন্দের উপলক্ষ পেয়ে রাস্তায় বেরিয়ে উৎসব করেছে তারা। ক্যাম্পাস ছুটি থাকায় অধিকাংশ শিক্ষার্থী এখন বাড়িতে। তারপরও বুধবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে উৎসব আনন্দ করতে উপস্থিত হয়েছিলেন শিক্ষার্থীরা। তাদের মতো সারাদেশেই ক্রিকেট উৎসবে সামিল হয়েছে ভক্তরা।

৩ ম্যাচ ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে হেরেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে দারুণ জয়ে সিরিজে ফিরেছে স্বাগতিকরা। আর তৃতীয় ও শেষ ম্যাচে ৯ উইকেটে জিতেছে সিরিজ জয়ের উৎসব করেছে বাংলাদেশ।






মন্তব্য চালু নেই