মেইন ম্যেনু

‘মাহমুদুর ৩ বছর আর দেশের মানুষ ১০ বছর কারাগারে’

পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী বলেছেন, এ সরকার কোনো আইন মানে না। দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান ৩ বছর আর বাংলাদেশের মানুষ ১০ বছর কারাগারে রয়েছেন।

সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে ‘আমার দেশ বন্ধ ও সম্পাদক মাহমুদুর রহমানের কারাবন্দিত্বের ৩ বছর’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, তাদের (আওয়ামী লীগ) একদল, একমত। যে তাদের মতের বাহিরে যাবে তাকে আইনের তোয়াক্কা না করে কারাগারে পাঠাবে। তাদের দল না করলে কেউ চাকরি পায় না।

তিনি বলেন, এ সরকারের আমলে ২৭ জন সাংবাদিক প্রাণ হারিয়েছেন, অথচ একটা হত্যাকাণ্ডেরও বিচার হয়নি। এতকিছুর পরেও হতাশ হবার কিছু নেই। কারণ এ সরকারের পতন হবেই, ফ্যাসিবাদী সরকার থেকে জনগণ একদিন মুক্তি পাবেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিস্থাতা ডাঃ জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুব উল্লাহ, এ ফ ম ইউসুফ হায়দার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডাঃ এ জেড জাহিদ হাসান প্রমুখ।






মন্তব্য চালু নেই