মেইন ম্যেনু

মিঠাপুকুরে জিংক সমৃদ্ধ ধান কর্তন ও কৃষক মাঠ দিবস

রংপুরের মিঠাপুকুরে জিংক সমৃদ্ধ ধান কর্তন ও কৃষক মাঠ দিবসের আয়োজন করা হয়। গতকাল রবিবার এ উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জুলফিকার হায়দার।

বিশেষ অতিথি ছিলেন মিঠাপুকুর উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ সালাহ্উদ্দিন, রংপুর অঞ্চলের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক রফিকুল ইসলাম, বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউট রংপুর অঞ্চলের ঊর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা রুহুল আমিন মিয়া, রংপুর অঞ্চল কৃষি তথ্য সার্ভিসের আঞ্চলিক পরিচালক আবু সায়েম, মিঠাপুকুর উপজেলা কৃষি অফিসার খোরশেদ আলম এবং হারভেষ্টপ্লাস বাংলাদেশ (ইরি)’র রংপুর কৃষি গবেষণা ও উন্নয়ন অফিসার রুহুল আমিন মন্ডল।

মাঠ দিবসে স্বাগত বক্তব্য দেন আরডিআরএস বাংলাদেশ এর প্রোগ্রাম ম্যানেজার (ফিল্ড কো-অর্ডিনেশন) মেরিনা আহমেদ। চেংমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল খালেক মন্ডল এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর জেলার কৃষি অফিসার কৃষিবিদ শামীম আহমেদ, উর্দ্ধতন নারী অধিকার কর্মকর্তা শমসেয়ারা বিলকিস, চেংমারী ইউনিয়ন ফেডারেশনের সভাপতি পেয়ারী বেগম।

আরডিআরএস বাংলাদেশের সহযোগীতায় ও চেংমারী ইউনিয়ন ফেডারেশন কৃষক ফোরামের আয়োজনে মাঠ দিবসে বিভিন্ন গ্রামের ৩ শতাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

আরডিআরএস বাংলাদেশ এর প্রোগ্রাম ম্যানেজার (ফিল্ড কো-অর্ডিনেশন) মেরিনা আহমেদ জানান, আরডিআরএস বাংলাদেশ ২০১৩ সাল থেকে হারভেস্টপ্লাস বাংলাদেশের সহযোগিতায় রংপুর বিভাগের বোরো এবং আমন মৌসুমে জিংক সমৃদ্ধ ধানের প্রদর্শণী বাস্তবায়ন করে আসছে এবং চলতি বছর আমন মৌসুমে এই বিভাগের ৭ জেলায় ১হাজার ১শ জন কৃষকের মোট ১হাজার ১শ বিঘা জমিতে ব্রি ধান-৬২ এর প্রদর্শণী প্লট স্থাপন করেছে।






মন্তব্য চালু নেই